ঢাকা, রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : ফেব্রুয়ারি ২৬, ২০২১

এবার পাথরঘাটায় সেই দানিয়ালের নেতৃত্বে সংখ্যালঘুদের জমি দখল!

অনলাইন ডেস্ক

পাথরঘাটা প্রতিবেদক॥ পাথরঘাটায় ফের বেপরোয়া হয়ে উঠেছে এক তরুণীকে ধর্ষণ করে হত্যার মুলহোতা পাথরঘাটা কলেজ ছাত্রলীগের সভাপতি রুহি আনাল দানিয়াল। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এবার সেই দানিয়ালের নেতৃত্বে পাথরঘাটায় সংখ্যালঘুদের জমি দখল করে ঘর ড্রেজার দিয়ে জমি ভরাট করার অভিযোগ উঠেছে। জানা গেছে পাথরঘাটা পৌরসভা ৭নং ওয়ার্ডের শীল বাড়ির জমি নিয়ে বিরোধ চলছে। সম্প্রতি শীপন চন্দ্র শীল বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে নালিশী সম্পত্তি নিয়ে একটি মোকদ্দমা করলে আদালত সম্পত্তিতে কোনো প্রকার স্থাপনা নির্মাণ, আকার আকৃতি পরিবর্তন না করা ও মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উভয় পক্ষের মধ্যে স্থিতাবস্থা বজায় রাখার জন্য পাথরঘাটা থানার ওসিকে বলার আদেশ দেন।

 

এ ঘটনায় প্রথমে ঘর নির্মাণের কাজ স্থগিত রাখলেও পুনরায় আবার ঘর নির্মাণের কাজ চালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে নেছারউদ্দীন ও মান্নান এর বিরুদ্ধে। এছাড়া গত ২৫ জানুয়ারী নেছারউদ্দিন ও মান্নান পাথরঘাটার শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত রুহি আনাল দানিয়াল কে সাথে নিয়ে প্রভাব খাঁটিয়ে ড্রেজার দিয়ে পুকুর ভরাট করতে শুরু করেন। দেশীয় অস্ত্র নিয়ে দানিয়ালের নেতৃত্বে একদল ক্যাডার এ দখলে অংশ নেয়। পরে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়।

 

অভিযোগ সূত্রে জানা যায়, বরগুনার পাথরঘাটা উপজেলা সংখ্যালঘুদের জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে জামাত-শিবিরের সর্মথকদের বিরুদ্ধে। শুধু জমি দখল করে ঘর নির্মাণই নয় সংখ্যালঘুদের প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। পৌরসভা ৭নং ওয়ার্ডের শীল বাড়ির হরেন্দ্র নাথ শীল এর ছেলে কানাই শীলের কাছ থেকে গত কয়েক বছর পূর্বে জব্বার মৃধার ছেলে নেছারউদ্দীন ও মান্নান ১২ শতাংশ জমি ক্রয় করেন। কিন্তু দীর্ঘদিন ধরে শীল বাড়ির সত্য রঞ্জন শীল এর ৬শতাংশ জমি জোরপূর্বক দখল করার চেষ্টা চালিয়ে আসছিল নেছার উদ্দিন ও মান্নান। ২০১৯ সালের ৬ জুন সত্য রঞ্জন শীল এর স্ত্রী বিউটি রানী পাথরঘাটা থানায় একটি সাধারণ ডায়েরি এবং পৌর মেয়রের বরাবর লিখিত অভিযোগ দায়ের করলে দখলকারীরা দীর্ঘদিন ধরে দখল কাজ স্থগিত করে আসছিল। দখলদারেরা দীর্ঘদিন নীরব ভূমিকা পালন করার পরে আসন্ন পাথরঘাটা পৌর নির্বাচনকে কেন্দ্র করে আবারো উঠেপড়ে লেগেছে সেই জমি দখলের জন্য।

 

গত ২৩জানুয়ারী শনিবার রাত ৯টায় ওই বাড়িতে পুরুষ মানুষ না থাকায় নেছার উদ্দিন ও মান্নান জন শীল বাড়িতে ঢুকে হামলা ও ভাংচুর চালায়। এসময় তারা বসতভিটা ত্যাগের হুমকি দেয়ার পাশাপাশি শিশু ও নারীদের প্রাণনাশের হুমকি দেয়। এ ঘটনায় সত্য রঞ্জন শীলের ছেলের স্ত্রী সুচিত্রা রানী সোমবার পাথরঘাটা থানায় একটি সাধারন ডায়েরী দায়ের করেন। থানায় সাধারন ডায়েরী করার পরেও দখলকারীরা জোড়পূর্ব সংখ্যালঘুর জমিতে ঘর উত্তোলনের কাজ চালিয়ে আসছে। উল্লেখ্য, নেছার উদ্দিন ও মান্নান জামাতের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকার পরেও আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে ওই এলাকায় দীর্ঘদিন ধরে নানা অপকর্ম করে আসছিলো বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

 

এব্যাপারে রুহি আনাল দানিয়াল ঘটনা অস্বিকার করে এই প্রতিবেদককে জানায়, ‘আসলে আমার ড্রেজারের ব্যবসা আছে তাই আমি গেছি।’ তবে আদালতের নিষেধাজ্ঞা থাকার পরেও ওই জমিতে কিভাবে বালু দিয়ে ভরাট করা হয় এমন প্রশ্নের কোন সুদোত্তর দিতে পারেনি তিনি।

 

অন্যদিকে গণধর্ষণ, নারি কেলেঙ্কারী, শিক্ষক লাঞ্চিতসহ নানা অভিযোগ রয়েছে রুহি আনাল দানিয়ালের বিরুদ্ধে। ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোছাফ্ফের বাবুর ভাই হওয়ায় তার প্রভাবে দানিয়াল পুরো পাথরঘাটায় এসব অপকর্ম করে বেড়াচ্ছেন বলে অভিযোগ রয়েছে।

 

https://www.banglatribune.com/262061/%E0%A6%AA%E0%A6%BE%E0%A6%A5%E0%A6%B0%E0%A6%98%E0%A6%BE%E0%A6%9F%E0%A6%BE%E0%A7%9F-%E0%A6%A4%E0%A6%B0%E0%A7%81%E0%A6%A3%E0%A7%80%E0%A6%95%E0%A7%87-%E0%A6%A7%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%B7%E0%A6%A3%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%AA%E0%A6%B0-%E0%A6%B9%E0%A6%A4%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE-%E0%A6%9B%E0%A6%BE%E0%A6%A4%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%B2%E0%A7%80%E0%A6%97%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%9A%E0%A6%BE%E0%A6%B0


আপনার মন্তব্য

error: Content is protected !!