করোনাকে উপেক্ষা করে বরিশালে জাকজমকপূর্ণ মেলার আয়োজন!

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২১

করোনাকে উপেক্ষা করে বরিশালে জাকজমকপূর্ণ মেলার আয়োজন!

তালাশ প্রতিবেদক : মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা উপেক্ষা করে বরিশালে মেলার প্রস্তুতি নেয়া হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) নগরীর হোটেল এরিনায় দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ মেলার আয়োজন করেছেন “ড্রিম গালস গ্রুপ” নামে একটি ফেইসবুক গ্রুপ। আর এর নেতৃত্ব দিচ্ছেন আভনি চৌধুরী নামে এক মেকাপম্যান।

জানা যায়, অনেকটা বেশ কিছুদিন ধরে ফেইসবুক গ্রুপে ডাক-ঢোল পিটিয়ে নির্ধারিত মূল্যে এই অনুষ্ঠানের টিকিট (রেজিষ্ট্রেশন) বুকিং করানো হয়েছে।

মেলা ছাড়াও সেখানে ফুচকা উৎসবের আয়োজন করা হয়েছে। এছাড়াও বালিস খেলা, চেয়ার সিটিং, ফুচকা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এসব অনুষ্ঠানে অংশ নিবেন কয়েকশ মেয়েরা, যাদের বেশিরভাগই নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রী।

এদিকে করোনার এই মহামারীর মধ্যে এমন একটি আয়োজন করায় চিন্তিত হয়ে পড়েছেন অনেক অভিভাবকরা। শফিকুল ইসলাম নাকে এক অভিভাবক বলেন,”আমার মেয়ে মহিলা কলেজে পড়াশুনো করছে, সে তার মায়ের কাছে আবদার করেছে মেলা ও ফুচকা উৎসবে যাবে বান্ধুবিদের সাথে। সরকার করোনা সংক্রমণ রোধে কত পদক্ষেপ নিচ্ছে তার পরেও এসব অতি-উৎসাহিতরা কিভাবে এই অনুষ্ঠানের আয়োজন করলো বুঝতে পারতেছিনা।”

একাধিক ছাত্রীদের অভিভাবকরা জানান,”আভনি চৌধুরী নামে ওই ছেলেটি আসলে একজন পার্লার ব্যবসায়ী, সে মেয়ে সেজে মেয়েদের সাথে মিশে তার ব্যবসার পরিসর বাড়াচ্ছেন। এবং বিভিন্ন সময় শিক্ষার্থীদের উস্কানি দিয়ে কখনও রেস্টুরেন্টে আবার কখনও হোটেলের কন্সারেন্স রুমে প্রোগ্রাম করে থাকে। এসব জায়গায় বেহায়াপনাও হয়ে থাকে।”

করোনার সংক্রমণ রোধে শুক্রবারের এই মেলা ও ফুচকা উৎসব বন্ধের দাবী জানিয়েছেন সচেতন অভিভাবক মহল।