ঢাকা, মঙ্গলবার, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : জুন ১৬, ২০২১

কাশিপুরে সরকারী জমি বিক্রি করলেন ইউপি সদস্য

অনলাইন ডেস্ক

তালাশ প্রতিবেদক ।। বরিশালে সরকারী একহরের জমি বিক্রির অভিযোগ উঠেছে এক ইউপি সদস্য ও তার সহযোগীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বরিশাল সদর উপজেলার কাশিপুর ইউনিয়নের সাড়সী গ্রামে।

সূত্রে জানা যায়, জেএল-৯নং সাড়সী মৌজা, বিএস ৪১২নং খতিয়ানের ১৭২৪ ও ১৭২৫ দাগে ৬ শতাংশ জমির সামনের অংশ পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণকৃত জমি। সেই জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন ইউপি সদস্য দেলোয়ার হোসেন দুলাল ও মোঃ সেন্টু ভোগদখল করে আসছে।

সেই অধিগ্রহণকৃত মেহেন্দিগঞ্জের সামছুল হক হাওলাদারের পুত্র বাশার ও একই এলাকার আবু বক্তর বয়াতীর ছেলে জামাল উদ্দিনের সাথে ১লাখ টাকা বিনিময়ে গত বছরের ৯ অক্টোবর ৩শ টাকার স্ট্যাম্পে বিক্রির (হস্তান্তর) জন্য চুক্তিবদ্ধ হয়।

একটি বিশ্বস্ত সূত্রে জানা যায়, বাশার ও জামাল উদ্দিনের ক্রয়কৃত জমির সম্মূখে ওই জমিটি চলাচলের জন্য প্রয়োজন হয় তাদের, সেই সুযোগকে কাজে লাগিয়ে অধিগ্রহণকৃত জমিটি তাদের কাছে বিক্রি করেন ইউপি সদস্য দুলাল।

এব্যাপারে জানতে চাইলে ইউপি সদস্য দেলোয়ার হোসেন দুলাল বলেন,‘আমি একটু নির্বাচনের কাজে ব্যস্ত আছি, পরে কথা বলবো।’বরিশাল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী দীপক রঞ্জন দাশ ​বলেন,‘পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণকৃত জমি কেউ কেনাবেচা করতে পারবে না। কেউ যদি এই কাজটি করে থাকে তাহলে অবশ্যই তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে


আপনার মন্তব্য