ঢাকা, শনিবার, ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : নভেম্বর ২৮, ২০২০

কোভিড-১৯ মোকাবেলায় ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে ‘টিম চিলেকোঠা’

অনলাইন ডেস্ক

এস. এম. সাইফুল ইসলাম চরফ্যাশন প্রতিনিধি :-

ভোলার চরফ্যাশন উপজেলায় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন টিম (চিলেকোঠা)’র আয়োজনে মহামারী কোভিড-১৯ করোনাভাইরাস এর বিস্তার রোধে জনসচেতনামূলক কার্যক্রম ও মাস্ক বিতরণ কর্মসূচি পালন করেন। এর অাগেও চরফ্যাশন সহ করোনা পরিস্থিতি মোকাবেলায় ভোলা জেলায় সেচ্ছাসেবী সামাজিক সংগঠন চিলেকোঠা বিভিন্ন থানা ও ইউনিয়ন পর্যায়ে এ কর্মসূচি পালন করেন।

শনিবার (২৮ নভেম্বর) সকাল ১০টা থেকে উপজেলা চরফ্যাশন বাজার, চরফ্যাশন বাস টার্মিনাল ও মুখারবান্ধা বাজার মাস্ক বিতরন কর্মসূচি পালন করেন ‘টিম চিলেকোঠা’

চিলেকোঠা চরফ্যাশন উপজেলা শাখার উপদেষ্টা মনজুরুল ইসলাম সায়েম জানান, ”দেশের এ ক্লান্তিলগ্নে চিলেকোঠা শুরু থেকেই কাজ করে অাসছে। অাগামীতে কাজ করে যাবে। চিলেকোঠা পরবর্তী সময়ে সামাজিক কার্যক্রমে অারো বেশি সম্পৃক্ত থাকবে। বর্তমানে করোনাকালীন এ পরিস্থিতিতে সচেতনতা’র বিকল্প নেই, তাই সবাইকে সচেতন করার লক্ষ, উদ্দেশ্য নিয়েই অামাদের নিয়মিত কর্মসূচি চলছে”।

চিলেকোঠা উপজেলা সভাপতি নাদিম খাঁন জানান, ”দেশে শীতের মৌসুমে করোনাভাইরাস সংক্রমণ বাড়ার একটা সম্ভবনা রয়েছে। সে বিষয়গুলো’কে সামনে রেখে চরফ্যাশন উপজেলা কেন্দ্রিক চিলেকোঠা’র অাওতাভূক্ত সকল থানা ও ইউনিয়ন পর্যায়ের সেচ্ছাসেবীগণ কাজ করে যাচ্ছে। সুধুমাত্র করোনাকালীন সময়ে নয়! দেশের যে-কোন দুর্যোগ মুহূর্তে টিম চিলেকোঠা কাজ করে যাবে”।

এ সময় উপস্থিত ছিলেন, টিম চিলেকোঠা চরফ্যাশন উপজেলা শাখার উপদেষ্টা মনজুরুল ইসলাম সায়েম, চরফ্যাশন উপজেলা ‘চিলেকোঠা’ সভাপতি সাংস্কৃতিক কর্মী ও নাট্য অভিনেতা নাদিম হোসেন খাঁন, উপজেলা রাজনৈতিক ব্যক্তিবর্গ, উপজেলা টিম সহ ‘চিলেকোঠা’ দুলারহাট থানা, ‘চর মানিকা, রসুলপুর, এওয়াজপুর, হাজারীগঞ্জ, আছলামপুর ও ঢালচর’ ইউনিয়ন বিভিন্ন সকল সেচ্ছাসেবীগণ।

করোনা মোকাবেলায় সবচেয়ে বেশি প্রয়োজন হলো সচেতনতা। তাই সংগঠনটি মানুষকে সচেতন করার জন্য ইউনিয়ন ভিত্তিক টিম গঠন করে কাজ করে যাচ্ছেন।
এদিকে, এসব সংগঠনের নেতৃবৃন্দ করোনা পরিস্থিতি মোকাবেলায় যে-কোন সেবামূলক কাজে অংশ নিতে প্রস্তুত রয়েছেন বলে জানায়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর
error: Content is protected !!