ঢাকা, রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : এপ্রিল ২২, ২০২১

গণমাধ্যমকর্মীদের তথ্য দিতে বিমলের অনিহা!

অনলাইন ডেস্ক

তালাশ প্রতিবেদক ॥ মৎস সংশ্লিষ্ট যেকোন বিষয়ে গণমাধ্যমকর্মীদের সঠিক কোন তথ্য না দেয়ার অভিযোগ উঠেছে বরিশাল জেলা মৎস্য কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাসের বিরুদ্ধে। দীর্ঘদিন ধরে ঝাটকা নিধন অভিযান, মা ইলিশ শিকারের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আসছে জেলা প্রশাসন, মৎস অধিদপ্তর, কোস্টগাড, নৌ পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যারা।

এসব অভিযানে সরাসরি সহযোগিতা করেন মৎস অধিদপ্তর। আর বরিশালের এসব অভিযানে মৎস অধিদপ্তরের পক্ষে দীর্ঘদিন ধরে নেতৃত্ব দিয়ে আসছেন বিমল চন্দ্র দাস। গণমাধ্যমকর্মীরা মৎস অভিযান কিংবা মৎস দপ্তরের কোন তথের জন্য বিমল চন্দ্রের কাছে গেলে তিনি অথ্য দিতে অনাগ্রহ প্রকাশ করেন। সর্বশেষ ২১ এপ্রিল নৌ বাহিনীর অভিযানে অবৈধ জাল জব্দ করা হয়।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতেই জাল পুড়িয়ে ফেলা হয়। এসময় বরিশাল জেলা মৎস্য কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাসও উপস্থিত ছিলেন। পরে বরিশালের বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী ওই অভিযানের তথ্যের জন্য ফোন দেয় বিমল চন্দ্র দাসকে কিন্তু কোন সংবাদকর্মীকেই তথ্য দেয় নি তিনি।

তথ্যের জন্য তাকে ফোন দেয় দৈনিক আজকের তালাশ’র প্রতিবেদক ফাইজুল ইসলাম, তিনি ফোন দিয়ে পরিচয় দিয়ে প্রশ্ন করার সাথে সাথেই উল্টো তিনি তালাশ’র প্রতিবেদককে প্রশ্ন করেন অভিযান করেছে নৌ বাহিনী সেখানে বিমলের কি? তখন ওই প্রতিবেদক বলেন মৎস অধিদপ্তরের প্রতিনিধি হিসেবে আপনি সেখানে উপস্থিত ছিলেন, এটি বলার পরেই বিমল চন্দ্র বলেন আমি সেখানে উপস্থিত থাকলেই কি আমাকে ফোন দেওয়া লাগবে? এদিকে বরিশালের দীর্ঘদিন চাকুরীর সুবাদে বিমল চন্দের সিন্ডিগেটসহ নানা অনিয়ম নিয়ে পরবর্তী পর্ব দেখতে চোখ রাখুন আজকের তালাশ’র পাতায়।


আপনার মন্তব্য

error: Content is protected !!