ঢাকা, সোমবার, ১০ই আগস্ট, ২০২০ ইং

শিরোনাম
প্রকাশ : এপ্রিল ২১, ২০২০

জবি শিক্ষার্থীর ওপর হামলায় শিক্ষক সমিতির প্রতিবাদ

অনলাইন ডেস্ক

তালাশ প্রতিবেদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়:-



মাদক বিক্রির প্রতিবাদ করায় টাঙ্গাইলের মধুপুর উপজেলার অরণখোলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী আব্দুল আলিম ও তার পরিবারের লোকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

একইসঙ্গে উক্ত ঘটনার তদন্ত প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করে জড়িত মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন তারা।

রোববার জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ ঘটনার যথোপযুক্ত বিচার নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সরাসরি হস্তক্ষেপ কামনা করা হয়েছে শিক্ষক সমিতির পক্ষ থেকে।

জানা যায়, গতকাল শনিবার টাঙ্গাইলের মধুপুর উপজেলার অরণখোলা গ্রামে মসজিদের পাশে মাদক বিক্রি করছিল কিছু চিহ্নিত মাদক ব্যবসায়ী। তখন মাদক বিক্রির প্রতিবাদ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আব্দুল আলিম। উক্ত ঘটনার জের ধরে তার বাবা-মা, ভাই-বোনসহ পুরো পরিবারের ওপর বর্বর হামলা চালায় মাদক ব্যবসায়ীরা। এরপরে গ্রামের বাসিন্দারা তাদের উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক তাদের  প্রাথমিক চিকিৎসার পর হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।

এ ঘটনায় শিক্ষার্থী আলিম বাদী হয়ে মাদক ব্যবসায়ী স্বপনসহ ১২ জন হামলাকারীর বিরুদ্ধে মধুপুর থানায় অভিযোগ করেছেন।


আপনার মন্তব্য