ঢাকা, বৃহস্পতিবার, ১৩ই আগস্ট, ২০২০ ইং

শিরোনাম
প্রকাশ : জুন ২৬, ২০২০

তড়িৎ গতিতে এগিয়ে চলছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১১ মর্ডান প্রকল্পের কাজ

অনলাইন ডেস্ক

                                        ৬শ’ ২৯ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়িত হবে প্রকল্প
শেখ আরিফ ॥ বৈশ্বিক মহামারি করোনা (কোভিড-১৯) ভাইরাসের এমন পরিস্থিতিতে থেমে নেই বাংলাদেশ সরকারে উন্নয়নমূলক কাজ। স্থবিরতা মোকাবেলার মধ্য দিয়েই গৃহিত চলমান উন্নয়নের ধারা অবহ্যত রয়েছে। তারই ধারাবাহিকতায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মর্ডাণ প্রকল্পগুলোর কাজের তড়িৎ গতিতে পরিচালিত হয়ে আসছে।

তথ্য সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৭ নভেম্বর ৬শ’ ২৯ কোটি টাকা ব্যয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১১ মর্ডান প্রকল্পের অনুমোদন হয়। যার কাজ বাস্তবে রূপ নিতে শুরু করে ২০১৯ সালে ১ জানুয়ারি। বর্তমানে চলমান এই মর্ডান প্রকল্পগুলোর কাজ সঠিক সময়ে সম্পূর্ণ করারও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। গৃহিত এই মর্ডান প্রকল্পের মধ্যে গাজীপুরে ৪টি, নারায়ণগঞ্জ ২টি, চট্টগ্রাম ২টি,ঢাকা ১টি, রূপপুর পাবনা ১টি, মাতার বাড়ি কক্সবাজার ১টি বাস্তবায়িত হবে

এদিকে চলমান রয়েছে সাভার ১টি, রূপপুর ১টি, গাজীপুর ১টি। যার কাজ ইতিমধ্যে প্রায় ২৫% কাজ সম্পূর্ণ হয়েছে। বাকি প্রকল্পের সারাভো গাজীপুর ১টি, কর্ণফুলি চট্টগ্রাম ১টি, কাঁচপুর নারায়ণগঞ্জ ১টি টেন্ডার প্রোসেসিং আছে। খুব শিগ্রই টেন্ডার প্রক্রিয়া সম্পূর্ণ করার মাধ্যমে এই প্রকল্পের কাজও শুরু করা হবে বলে দৈনিক আজকের তালাশকে এ তথ্য নিশ্চিত করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র পরিচালক (প্রশাসন ও অর্থ) মোঃ হাবিবুর রহমান।

এসময় তিনি আরো জানান, বর্তমানে দেশের অর্থ নীতিতে অগ্রজ ভূমিকা রেখে চলা শিল্প খাত রক্ষায় এই ১১ মর্ডান প্রকল্পের অনুমোদন দিয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা, তাই এসব প্রকল্প স্থাপিত হবে দেশের যেসব অঞ্চলে ভারি ও বড় বড় শিল্প কল-কারখানা প্রতিষ্ঠিত সেই সব অঞ্চলে। ১১ মর্ডান প্রকল্প বাস্তবায়িত হলে ভবিষ্যতে এই শিল্প খাত রক্ষায় অগ্নি ও দুর্যোগ মোকাবেলায় সক্ষমতা বৃদ্ধি পাবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর