ঢাকা, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : জুলাই ১৬, ২০২১

দুদকের মামলার জালে শ্যামপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক

অনলাইন ডেস্ক

দূর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় বরিশালের বাকেরগঞ্জ উপজেলার শ্যামপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিজামুল কাদিরের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন। গত ৮ জুলাই দুর্নীতি দমন কমিশনের সচিব মোহাম্মাদ দিলোয়ার বখত স্বাক্ষরিত এক অফিস আদেশে নিজামুল কাদিরের বিরুদ্ধে মামলার এজাহার দায়েরের অনুমোদন দেওয়া হয়।
যার স্মারক নং-০০.০১.০০০০.৫০০.৫০.০০৯.২০.১৫৭। ওই চিঠিতে বলা হয় অনুসন্ধান প্রতিবেদন ও সংশ্লিষ্ট কাগজপত্র পর্যালোচনা করে প্রধান শিক্ষত নিজামুল কাদিরের বিরুদ্ধে দণ্ডবিধি ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/৪০৯/১০৯ এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় একটি মামলা (এজাহার) দায়েরের জন্য কমিশন কর্তৃক অনুমোদন দেওয়া হলো। উল্লেখ্য, অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগের প্রমাণ পাওয়ার পরেও অদৃশ্য শক্তিতে বহাল তবিয়তে থাকার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক নিজামুল কাদিরের বিরুদ্ধে।
পরে তার বিরুদ্ধে তদন্ত করে অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় তার বেতনভাতা স্থাগিতে নির্দেশ দেয়া হয়। গত বছরের ২৪ ডিসেম্বর শিক্ষা মন্ত্রাণয়ের সহকারি পরিচালক মাধ্যমিক উইং কাওছার হোসেন স্বারিত একটি নোটিশে প্রধান শিক্ষক নিজামুল কাদিরের স্থগিত বেতন ভাতা ছাড়করণের সুপারিশ করা হয়। এতে ক্ষোভ বিরাজ করে স্থানীয়দের মাঝে। তারা প্রধান শিক্ষক নিজামুল কাদিরের দৃষ্টান্তমূল শাস্তির দাবী জানান।

আপনার মন্তব্য