ঢাকা, মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : সেপ্টেম্বর ৫, ২০২১

নয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

চরকাউয়া নয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্বাচিত ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জাহাঙ্গীর হোসেন হাওলাদার এর নেতৃত্বে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম প্রফেসর মোঃ আবদুর রাজ্জাক মুন্সির কবর জিয়ারত ও দোয়ার আয়োজনের মধ্য দিয়ে নতুন কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হলো।

চরকাউয়া নয়ানী মাধ্যমিক বিদ্যালয়টি বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের নয়ানী ১ নং ওয়ার্ডে অবস্থিত।

বিদ্যালয়টি ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হয়েছে। বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে ধীরে ধীরে উন্নয়ন কার্যক্রম সম্পন্ন হচ্ছে। গত ৩১-০৮-২০২১ ইং তারিখে বিদ্যালয়টির নতুন এডহক কমিটি গঠন করা হয়েছে উক্ত কমিটিতে সভাপতি করা হয়েছে জাহাঙ্গীর হোসেন হাওলাদার কে এবং অভিভাবক সদস্য নির্বাচিত হয়েছেন আমির আলী চৌধুরী, শিক্ষক সদস্য হিসেবে মনোনীত হয়েছেন মোহছেনা আক্তার ও সদস্য সচিব হিসেবে মনোনীত হয়েছেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মালেক এম এস সি।

নতুন কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।
সভা শুরুর আগেই সভাপতি জাহাঙ্গীর হোসেন হাওলাদার এর নেতৃত্বে, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আবদুর রাজ্জাক মুন্সীর রুহের মাগফিরাত কামনায় কবর জিয়ারত ও দোয়া মোনাজাত করা হয়।
দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক নুরুল আমিন গাউস। স্থানীয় ছাত্র ও যুব সমাজের পক্ষ থেকে নতুন কমিটি কে ফুলেল শুভেচ্ছা জানানো হয় । এর পরে আলোচনা সভার কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে শুরু করা হয়।

আলোচনা সভায় বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম ও উন্নয়ন মূলক কার্যক্রমের উপর বিশেষ গুরুত্ব দেয়া হয়। করোনাকালীন সংকট কাটিয়ে বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম শুরুর বিষয়টিতে শিক্ষার্থীদের পড়ালেখার মানোন্নয়ন এর বিষয়েও গুরুত্ব দেয়া হয়েছে অত্র সভায়।

এ বিষয়ে নতুন কমিটির সভাপতি জাহাঙ্গীর হোসেন হাওলাদার এর সাথে কথা বললে তিনি জানান বিদ্যালয়ের আজ প্রথম সভা তাই এই সভায় বিদ্যালয়ের সকল সমস্যার কথা আগে জানার চেষ্টা করছি তারপর নিয়ম অনুযায়ী উন্নয়ন মূলক কার্যক্রম থেকে শুরু করে সকল কাজে অংশগ্রহন করা হবে । আমি আমার ব্যক্তিগত ভাবেও চেষ্টা করবো যাতে স্কুলটি সার্বিক পরিস্থিতির উন্নয়ন করা সম্ভব হয়।।

তিনি সবার কাছে দোয়া চেয়েছেন যেনো এই রকমের একটি সামাজিক প্রতিষ্ঠানের সেবা সে করতে পারেন।।

খোজ নিয়ে জানা গেছে এর আগে গত ১৭ ডিসেম্বর ২০২০ তারিখে ১১৫ নং নয়ানী আজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সেখানে জাহাঙ্গীর হোসেন হাওলাদার সহ অত্র এলাকার আরো ৪-৫ জন প্রার্থী অংশগ্রহন করেন সেখানে অভিভাবকদের দেয়া ব্যালটে জাহাঙ্গীর হোসেন হাওলাদার বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন।।

জাহাঙ্গীর হোসেন হাওলাদার এলাকার সকল সামাজিক কার্যক্রমে স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।

খেলাধুলা,পিকনিক,মসজিদ মাদ্রাসার মাহফিলে থেকে শুরু করে গরিব অসহায়দের পাশে ছিলেন তার সাধ্যমত।


আপনার মন্তব্য