ঢাকা, শনিবার, ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : অক্টোবর ৩০, ২০২০

নিয়ামতিতে ঐক্যবদ্ধ মুসলিম জনতার ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ

অনলাইন ডেস্ক

বিএফ খান সবুজ বাকেরগঞ্জ।

বাকেরগঞ্জ উপজেলার ১৪-নং নিয়ামতি ইউনিয়ন এর বাজার উত্তর স্টেশন এরিয়ায় স্থানীয় প্রায়  সবকয়টি মসজিদের  ইমাম মোয়াজ্জিন সহ  উৎসুক ধর্মপ্রাণ মুসলমানদের উপস্থিতিতে প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাহু সাল্লাম কে নিয়ে ব্যঙ্গ কটুক্তিমূলক কার্টুন তৈরি করার প্রতিবাদে প্রিয় নবীর জন্মদিনের প্রতি শ্রদ্ধা এবং সালাম প্রদর্শন করে কটূক্তিকারীদের বিরুদ্ধে জিহাদি স্লোগানে ফুঁসে উঠেছেন। এ সময় বক্তারা নিজ নিজ প্রতিবাদ কন্ঠে প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ-এর ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশ করায় দুঃসাহস কারীর বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচারের দাবীতে ঐক্যবদ্ধ কন্ঠে জিহাদ ঘোষণা করেন এবং ফ্রান্সের পণ্য বর্জন করে সমস্ত মুসলিম উম্মা কে একত্রিত হয়ে প্রতিশোধ নেওয়ার ঘোষণা দেন।

উল্লেখ্য ফ্রান্সে বিশ্বনবী আহ্মদ মোস্তফা মুহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলাই সাল্লাম এর ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশ করায় সারা বিশ্বের মুসলিম উম্মাহ ফুটে উঠলে, বরিশাল জেলার অন্তর্গত বাকেরগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চলে বাদ জুমা ঈদে মিলাদুন্নবী হযরত মোহাম্মদ সাল্লাহু সাল্লাম এর শুভ জন্মদিন উপলক্ষে প্রিয় নবীর রাজি-খুশি সন্তুষ্টির জন্য প্রতিবাদে মুখরিত বিধর্মী কাফির মুনাফিকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে  ও নিয়ামতি উত্তর বাস স্ট্যান্ড  সংলগ্ন বাদজুমা প্রতিবাদ সভার আয়োজন করা হয়। উপস্থিত প্রতিবাদ সভা মানবপ্রাচীরে পরিণত হয়। সভায় ফ্রান্সের প্রেসিডেন্ট এর কুশপুত্তলিকা ঝাড়ুপেটা জুতোপেটা করে অগ্নিদাহ করা হয়। এ সময় উপস্থিত মসজিদের ইমাম মুয়াজ্জিনদের নেতৃত্বদানকারী মাওলানা মোহাম্মদ রুহুল আমিন খতিব বায়তুল মোকাররম জামে মসজিদ নিয়ামতি, মাওলানা বজলুর রহমান খতিব দক্ষিণ নিয়ামতি বাসস্ট্যান্ড জামে মসজিদ, হাফেজ মাওলানা মোঃ অলিউল্লাহ খতিব নেয়ামতি বন্দর লঞ্চ ঘাট জামে মসজিদ, হাফেজ মোঃ বাবুল হোসেন খতিব নিয়ামতি মধ্যবাজার জামে মসজিদ, মাওলানা মোঃ মাসুদুর রহমান খতিব আল-মদিনা জামে মসজিদ, ও ক্বারী মোহাম্মদ বশির উল্লাহ খতিব জান্নাতুল মাওয়া উত্তর বাস স্ট্যান্ড জামে মসজিদ। স্থানীয় ইউপি সদস্য আলমগীর হোসেন মৃধা জান্নাতুল মাওয়া জামে মসজিদের কর্তৃপক্ষের পক্ষে এবং সর্বসাধারণের মুসলিম উম্মাহর পক্ষে মহান আল্লাহতালার রাজি খুশি সন্তুষ্টির জন্য এবং প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের পবিত্র জন্মদিনের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী নাসির উদ্দিন খান জজ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রতিবাদ সভায় মুসলিম উম্মার পক্ষে নেয়ামতি বাসীর প্রতি শান্তিপ্রিয় প্রতিবাদ সভা করায় মুসলিম উম্মাহর পক্ষে একাত্মতা ঘোষণা করেন নিয়ামতি ইউনিয়ন এর বারবার নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন শরীফ মাসুম মাস্টার।

যদিও ফ্রান্স ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসেবে পরিচিত দেশটি তাদের যথাযথ অবস্থান ধরে রাখতে বারবার ব্যর্থ হচ্ছে। তাদের ইসলাম বিদ্বেষী কর্মকাণ্ড বরাবরই দেশটির মুসলিমদের হৃদয়কে ক্ষতবিক্ষত করে চলছে। কষ্ট দিচ্ছে মুসলিম উম্মাহকে। হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে তাদের এ ব্যঙ্গ চিত্র দেশটির দেয়ালে দেয়ালে টানানো তাদের এই ধৃষ্টতা যেন ছাড়িয়ে গেছে আগের সব মুসলিম বিদ্বেষ।

অথচ বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম কত উদার ও ক্ষমা প্রদর্শনকারী ছিলেন; তা মক্কা বিজয়ের ঘটনা থেকেই প্রমাণিত।

সম্প্রতি ডেনমার্কের এক নওমুসলিম এমপি মোহাম্মাদ আব্দুল্লাহ (Joram van Klavere) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেন। সেখানে তিনি ফ্রান্সে বিশ্বনবিকে ব্যঙ্গ করে কার্টুন প্রকাশের বিষয়ে মুসলিম উম্মাহর প্রতি শান্তির আহ্বান তুলে ধরেন- তিনি আরো বলেন প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাহু সাল্লাম ইহকাল এবং পরকাল এর মানবকল্যাণের একজন বার্তাবাহক তাকে নিয়ে কটূক্তিকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তোলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর
error: Content is protected !!