ঢাকা, শনিবার, ৩১শে অক্টোবর, ২০২০ ইং

শিরোনাম
প্রকাশ : জুলাই ১২, ২০২০

বরিশালের ভাষায় কথা বলতে পরিবারের সবাই সাচ্ছন্দবোধ করি: রাকিব হাসান

অনলাইন ডেস্ক

তালাশ প্রতিবেদক॥ বৈশ্বিক মহামারীতে স্থবির হয়ে আছে চারপাশ। আর এমন পরিস্থিতিতে মানুষ এখন বিনোদন, সমসাময়িক প্রেক্ষাপট, লাইফ স্টাইলের হালচালে নিজেকে সংযুক্ত রাখতে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যম কে প্রাধান্য দিয়ে আসছে। মূহুর্তের মধ্যে বিশ্বরপ্রান্তের খবর কে হাতের মুঠোয় নিয়ে আসছেন সবাই। বর্তমান সময়ে সমসাময়িক বিষয় নিয়ে ইউটিউব একটি সহজ মাধ্যম। আর এই মাধ্যম ব্যবহার করে নানান ভাবে নিজেকে উপস্থাপন করে বেশ জনপ্রিয়তা অর্জন করছেন অনেকেই। তেমনই একজন ইউটিবার রাকিব হাসান। বিভিন্ন জনসচেতনতা মূলক ভিডিও প্রচারের মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় তাদের জনপ্রিয়তা এখন তুঙ্গে। Family Entertainment Bd নামে ইউটিউব চ্যানেলে তুলে ধরা হয় সমাজের নানা অসঙ্গতি। বর্তমানে এই ইউটিউব সাইজের ভক্তদের সংখ্যা ৪ লাখ ছুঁই ছুঁই। সারা দেশে যখন করোনার সংক্রমণ ছড়িয়ে পরেছে ঠিক তখন মানুষকে সচেতনতার জন্য ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন রাকিব হাসান ও তার টিম। রাকিব হাসানের সাথে কথা হয় দৈনিক আজকের তালাশ এর প্রতিবেদককের সাথে।

প্রতিবেদক: করোনার মধ্য কেমন আছেন?
রাকিব হাসানঃ আলহামদুলিল্লাহ আল্লাহর দয়ায় এখনো সুস্থ আছি। এবং স্বাস্থবিধি মেনে চলার চেষ্টা করছি।
প্রতিবেদক: সমসাময়িক বিষয় নিয়ে ভিডিও বানানোর ইচ্ছে কেন হলো?
রাকিব হাসানঃ As A Social Influencer আমি মনে করি সমাজের মানুষকে সচেতন করে তোলা এই মুহুর্তে আমার সব থেকে বড় দায়িত্ব। আর সেই দায়িত্ব বোধ থেকেই সম সাময়িক বিষয়ের উপরে ভিডিও বানাই।
প্রতিবেদক: কবে থেকে কাজ শুরু করলেন?
রাকিব হাসানঃ ১ অক্টোবর ২০১৮।
প্রতিবেদক: কেমন সাড়া পাচ্ছেন দর্শকরে কাছ থেকে?
রাকিব হাসানঃ আলহামদুলিল্লাহ কখনো কল্পনাও করিনাই দেশের মানুষ আমাকে এতটা সাপোর্ট করবে।
প্রতিবেদক: শৈশব কোথায় কেটেছে?
রাকিব হাসানঃ খুলনাতেই কেটেছে শৈশব।
প্রতিবেদক: বরিশালের ভাষায় কেন ভিডিও বানানোর ইচ্ছে হলো?
রাকিব হাসানঃ মায়ের মুখে বরিশালের ভাষা শুনতে ছোট বেলা থেকেই ভালো লাগতো। আর সেই ভালো লাগা থেকেই বরিশালের ভাষায় কথা বলতে আমাদের পরিবারের সবাই সাচ্ছন্দবোধ করি। তাই এই ভাষাতেই ভিডিও শুরু করি।
প্রতিবেদক: দর্শকরে উদ্দেশ্যে কি বলার আছে?
রাকিব হাসানঃ যেভাবে সাপোর্ট করে আমাকে এই পর্যন্ত নিয়ে এসেছেন, ঠিক এইভাবেই আমার চলার পথে সব সময় পাশে থাকবেন। আর আমি যদি আপনাদের শিক্ষনীয় কিছু উপহার দিতে সক্ষম হয়ে থাকি তাহলে তা নিজ দায়িত্বে আপনার আশে পাশের মানুষের কাছেও পৌঁছে দিন।
প্রতিবেদক: করোনায় সাধারন মানুষকে কি বলার আছে?
রাকিব হাসানঃ সবাই যার যার স্থান থেকে সচেতন হোন। নিজের পরিবারের জন্য হলেও নিজেকে সুস্থ রাখার চেষ্টা করুন। নিজের Immune System কে ভালো রাখার জন্য পুষ্টিকর খাবার খান। আর আশে পাশের অসহায় রিদ্র প্রতিবেশীরে বেশি বেশি খোজ খবর নিন।
প্রতিবেদক: জ্বি ধন্যবাদ আপনাকে।
রাকিব হাসান: আপনাকেও ধন্যবাদ।


আপনার মন্তব্য

error: Content is protected !!