ঢাকা, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : জুলাই ১২, ২০২১

বরিশালে লকডাউন অমান্য করায় ১২ জনকে আটক : ১৫ ব্যক্তিকে জরিমানা

অনলাইন ডেস্ক

বরিশালে কঠোর লকডাউনে প্রতিদিন রাস্তায় বাড়ছে মানুষ ও যানবাহন। খুলছে জুতা দোকানসহ অপ্রয়োজনীয় অনেক দোকান। লকডাউন এবং স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় বরিশালে ১২ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত।

 

এছাড়া অপর ১৫ ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়। আইন-শৃঙ্খলা বাহিনী লকডাউন বাস্তবায়নে টহল অব্যাহত রাখলেও তাদের মধ্যে ঢিলেঢালা ভাব দেখা গেছে। যত দিন যাচ্ছে তত অসহিঞ্চু হয়ে পড়ছে বরিশালের মানুষ। ধারাবাহিক কঠোর লকডাউনের ১২তম দিন সোমবারও নগরীর রাস্তাঘাটে প্রচুর মানুষ দেখা গেছে।

 

প্যাডেল রিক্সার পাশাপাশি ব্যাটারী চালিত রিক্সা, মোটর সাইকেল, ব্যক্তিগত যান এবং পণ্যবাহী প্রচুর যান চলাচল করেছে। থ্রি-হুইলার, লঞ্চ-বাস এবং কিছু দোকান বন্ধ থাকা ছাড়া বলতে গেলে অনেক কিছুই স্বাভাবিক। লকডাউনের প্রথম দিকে নগরীর বিভিন্ন স্থানে পুলিশের ২০টি চেকপোস্টে অযথা মানুষ এবং যান চলাচল নিয়ন্ত্রণ করা হলেও এখন সেসব শিথিল হয়ে গেছে। সকালের দিকে নগরীর পোর্ট রোডের মাছের আড়তে প্রচুর ভিড় দেখা গেছে।

 

বাজারে আসা বেশিরভাগ মানুষের মুখে ছিলো না মাস্ক। অন্যান্য বাজারেও সকালে দিকে ভীর হয়। পাড়া-মহাল্লায় খুলেছে চায়ের দোকান। এসব দোকানে আড্ডাবাজী চলে দিনভর। এদিকে লকডাউন এবং স্বাস্থ্য বিধি রক্ষায় গতকালও নগরীতে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের পৃথক ৩টি ভ্রাম্যমান আদালত।

 

অপ্রয়োজনে রাস্তায় বের হওয়ায় ১২ জনকে আটক করে ডিটেনশনে রাখা হয়। এছাড়া স্বাস্থ্য বিধি লংঘন এবং লকডাউন উপেক্ষা করে এই মুহূর্তে অপ্রয়োজনীয় দোকান খোলায় ব্যক্তি ও প্রতিষ্ঠান প্রধান সহ ১৫ জনকে ভ্রাম্যমান আদালত ২৪ হাজার টাকা জরিমানা করে।

 

ডিটেনশনে আটক ১২জনকে নির্ধারিত সময়ের পর জরিমানা করে ছেড়ে দেয়ার কথা জানান জেলা প্রশাসনের সহকারী কমিশনার এসএম রাহাতুল ইসলাম। অপরদিকে লকডাউন এবং স্বাস্থ্যবিধি রক্ষায় নগরীতে সেনা বাহিনী, বিজিবি, র‌্যাব এবং পুলিশের টহল অব্যাহত রয়েছে।

এটি/এমআরএন


আপনার মন্তব্য