ঢাকা, মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : আগস্ট ১২, ২০২১

বাউফলে বঙ্গবন্ধুর শোকবার্তার ব্যানার চুরি

অনলাইন ডেস্ক

আবু সায়েম, বাউফল।। পটুয়াখালী বাউফলের কাছিপাড়া ইউনিয়নের উত্তর কারখানা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মান্দারবন জোমাদ্দার বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনের সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে টানানো শোক বার্তার ব্যানার চুরি হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (১০ আগস্ট) দিবাগত গভীর রাতে।

এর আগে (৪ আগস্ট) ঔই একই ইউনিয়নের সুফিয়া খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শোকবার্তার ব্যানার চুরি হয়ে যায়।

স্থানীয় ও বিদ্যালয় সূত্রে জানা যায় ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকীতে বঙ্গবন্ধুর শোক বার্তার ব্যানার ওই বিদ্যালয়ের ভবনের সাথে টানানো হয়। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতেই এ আয়োজন করে বিদ্যালয় কর্তৃপক্ষ। রাতে কে বা কারা বঙ্গবন্ধু শোক বার্তার টানানো ব্যানার স্কুলের ভবন থেকে খুলে চুরি করে নিয়ে যায়।

এ বিষয়ে উত্তর কারখানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু জাফর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন চুরি হওয়ার আগের দিন সন্ধ্যায় যখন বিদ্যালয় প্রাঙ্গনে যাই তখন ব্যানার ছিলো, সকালে গিয়ে দেখি আর নেই, আমাদের বিদ্যালয়ে নাইটগার্ড না থাকার কারনে কে বা কারা এই ব্যানারটি চুরি করেছে সে বিষয়ে আমি কিছু বলতে পারছিনা, ব্যানার দেখতে না পেয়েই আমি বিষয়টি উপজেলা  প্রাথমিক শিক্ষা অফিসারকে অবহিত করি।

মান্দারবন জোমাদ্দার বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ বলেন রাতের আধারে কে বা কারা এই কাজটি করেছেন তা আমি জানিনা।

ঐদিকে গত (৪ আগস্ট) একই (কাছিপাড়া)  ইউনিয়নের সুফিয়া খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শোকবার্তার ব্যানারটি চুরি হয়ে যায়, (৪ আগস্ট) ব্যানারটি চুরি হয়ে গেলেও অদৃশ্য কারনেই আজ ( ১১ আগস্ট) রির্পোট লেখা পর্যন্ত বিষয়টি উপজেলার কোনো কর্মকর্তাকে জানানো হয়নি, বা নতুন কোনো ব্যানারও টানানো হয়নি। এ বিষয়ে ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হরিদাস গাইন বলেন আমাদের প্রতিষ্ঠানের সভাপতি মারা যাওয়ার কারনে আমরা ব্যস্ত ছিলাম। আগামিকালই নতুন ব্যানার টানানোর ব্যবস্থা করবো।

এ বিষয়ে বাউফল উপজেলা শিক্ষা অফিসার রিয়াজুল হক বলেন সন্ধ্যায় আমি বিষয়টি শুনেছি, এটি অতি দুঃখ জনক ঘটনা। আমি (ইউএনও) স্যারের সাথে আলোচনা করে কালকেই বিষয়টি নিয়ে বসবো।


আপনার মন্তব্য