ঢাকা, মঙ্গলবার, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : সেপ্টেম্বর ২১, ২০২১

মহিপুর ও আলীপুরে দুটি মৎস্য কেন্দ্র উদ্ভোধন করেন মন্ত্রী শ ম রেজাইল করিম

অনলাইন ডেস্ক

ইলিয়াস শেখ কুয়াকাটা প্রতিনিধি।। মৎস্য সম্পদের সমৃদ্ধি অর্জনে মৎস্য অহরন ও বিপননের বাঁধাসহ এ পেশায় সম্পৃক্তদের আধুনিক তথ্য প্রযুক্তি দিয়ে সহায়তা করছে সরকার। এরসাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত সকলের সুবিধা নিশ্চিত করতে নানা পদক্ষেপ গ্রহন করা হয়েছে। জেলেদের তালিকা হাল নাগাদ করা হচ্ছে। আবরোধকালীন সময়ে খাদ্য সহায়তার পাশাপাশি অন্যান্য সুবিধা প্রদানের কথা ভাবছে
সরকার। সোমবার দুপুরে পটুয়াখালীর মহিপুর ও আলীপুর মৎস্য বন্দরে দুটি মৎস্য অবতরনকেন্দ্রের উদ্ভোধনের সময় এ কথা বলেন মৎস্য ও প্রানি সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী আরো বলেন, ভারতের সাথে সমন্বয় করে আগামীতে আবরোধ কর্মসূচী দেয়া হবে। সাড়ে ২৮ কোটি টাকা ব্যায়ে মহিপুরে ১ একার ৯ শতাংশ এবং আলীপুরে ১ একার ১০ শতাংশ জমির উপড় মৎস্য অবতরনকেন্দ্র দুটি র্নিমান করেছে বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন। উভয় কেন্দ্রেই রয়েছে অফিস ভবন, আড়ৎ ভবন, অকশন শেড, প্যাকিং শেড, ল্যাবরেটরি, বরফকল, কর্মকর্তা-কর্মচারীদের জন্য দোতলা আবাসিক ভবন, পাম্প হাউস, নিরাপত্তা কক্ষ, গণশৌচাগার।

সার্বক্ষনিক বিদ্যুতের সরবারহরের জন্য রয়েছে বিদ্যুৎ উপকেন্দ্র। এছাড়াও রয়েছে ট্রাক পার্কিংসহ গ্যাংওয়ে ও পন্টুন সুবিধা রয়েছে। এসময় মন্ত্রীর সাথে ছিলেন মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান কাজী হাসান আহমেদ, প্রকল্প পরিচালক জামাল হোসেন মজুমদার সহ মৎস্য ও প্রানী সম্পদ ৎ মন্ত্রনালয়, অধিদপ্তর, স্থানীয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় আ.লীগ নেতৃবৃন্দ। এর আগে মন্ত্রী জেলার কলাপাড়ায় মৎস্য গবেষনা উপকেন্দ্রের নবর্নিমিত ভবনের উদ্ভোধন করেন।


আপনার মন্তব্য