ঢাকা, মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : মার্চ ১১, ২০২১

মুলাদীর সফিপুরে নৌকার মাঝি হিমু মুন্সী

অনলাইন ডেস্ক

এম আর নাহিদ॥ অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চুড়ান্ত ঘোষনা করেছেন দলীয় হাইকমান্ড। এতে করে বরিশালের মুলাদী উপজেলার ৩নং সফিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীতা নিয়ে ধোঁয়াশা কাঁটালো।

প্রথম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান প্রার্থীদের তালিকা চুড়ান্ত করা হয়েছে। এতে ৩নং সফিপুর ইউনিয়নে আ’লীগের প্রার্থী হিসেবে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান তরুণ সমাজসেবক আবু মুসা হিমু মুন্সী পুনরায় দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।

ঢাকা থেকে এমন সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে মুলাদী উপজেলার ৩নং সফিপুর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এবং ইউনিয়নবাসীদের মধ্যে আনন্দের বণ্য বয়ে যাচ্ছে। আবু মুসা হিমু মুন্সী দলীয় মনোনয়ন দেয়ায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী পদমর্যাদা) ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি এবং বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও মুলাদী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তরিকুল হাসান খান মিঠুকে অভিনন্দন জানিয়েছেন।

                                                           করোনার মহামারীতে অসহায় ও দুঃস্থদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয় চেয়ারম্যান আবু মুসা হিমু মুন্সী -ছবি:তালাশ

উল্লেখ্য, চেয়ারম্যান নির্বাচিত হয়ে খুব অল্প সময়েই ইউনিয়নবাসীর কাছে প্রিয় মানুষ হিসেবে পরিচিতি লাভ করেছেন মাহাতাব হোসেন সুরুজ। মহামারী করোনা প্রথমধাপে যখন প্রকট আকার ধারন করেছে ঠিক তখন এই প্রতিকূল অবস্থাতেও থেমে ছিলেন না তিনি, জনগনের দ্বারে দ্বারে ছুটেছেন সকাল থেকে রাত অবধি।কেবলমাত্র সরকারি ত্রাণ সাহায্যের অপেক্ষায় না থেকে, ব্যক্তিগত ও পারিবারিকভাবে আর্থিক সহযোগিতায় বিভিন্ন খাদ্য সামগ্রী ও নগদ টাকা ত্রাণ বা সহযোগিতা হিসেবে প্রতিটি ওয়ার্ডে মানুষকে পৌঁছে দিয়েছেন তিনি। সেসময় তিনি সরকারি ত্রান-সাহায্য তহবিল থেকে এবং নিজ অর্থায়নে হাজারো পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।করোনায় নিজের প্রাণনাশের আতঙ্ক থাকলেও জনগনের সুরক্ষায় মানবতার ফেরিওয়ালা এই চেয়ারম্যান ছুটে চলেছেন ইউনিয়নের আনাচে-কানাচে। তাইতো ইউনিয়নে মাটি ও মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন সদা হাস্যজ্বল সাদা মনের মানুষ আবু মুসা হিমু মুন্সী।

আবু মুসা হিমু মুন্সী দৈনিক আজকের তালাশকে বলেন, “বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হয়ে চরবাড়িয়াবাসীর সেবার করার ব্রত নিয়ে আমি কাজ করে যাচ্ছি। আমি সব সময় চেষ্টা করেছি আমার ইউনিয়নবাসীর সুখে-দুঃখে পাশে থাকার। আমাকে পুনরায় দল থেকে মনোনায়ন দেওয়ায় আমি দলীয় সভানেত্রী মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আমার রাজনৈতিক অভিভাবক মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আশিক সেরনিয়াবাত ও মুলাদী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তরিকুল হাসান খানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরও বলেন, “আমার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে ইনশআল্লাহ সফিপুরবাসী আমাকে পুনরায় নির্বাচিত করে তাদের খেদমত করার সুযোগ দিবেন বলে আমি আশা করছি।”


আপনার মন্তব্য