ঢাকা, মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : জুলাই ২৭, ২০২১

লকডাউনে বেড়েছে গাড়িতে নকল স্টিকার

অনলাইন ডেস্ক

ঈদের পর ফের ১৪ দিনের কঠোর বিধিনিষেধের পঞ্চম দিনে বরিশালের চিত্র দেখা গেছে একটু ভিন্ন রকম।

মোড়ে মোড়ে চেকপোস্ট আর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল থাকলেও সড়কে বেড়েছ মানুষের চলাচল। কোথাও কোথাও মানুষের জটলাও দেখা গেছে।

নানা প্রয়োজনের পাশাপাশি বিনা কারণেও রাস্তায় বের হচ্ছে মানুষ। ​আর কঠোর বিধিনিষেধে বেড়েছে বিভিন্ন কোম্পানির নকল স্টিকার ব্যবহার ।

স্টিকার যুক্ত গাড়িতে চড়ে গুনতে হয়েছে জরিমানা। অকারণে বের হয়ে পর্যাপ্ত কারণ না দেখাতে পারায় অনেকেই আটক হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে।

আজ সোমবার (২৭ জুলাই) বরিশালের নথুল্লাবাদ, রূপাতলী, সদর রোড, হাতেম আলী কলেজ চৌমাথা, সাগরদী ও কাশিপুর এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

সকাল সাড়ে ৯টায় বরিশাল রূপাতলী বাস স্ট্যান্ডে দেখা যায়, মানুষের জটলা। অনেকেই অফিসগামী আবার অনেকেই পরিবার নিয়ে চাকরি বাঁচাতে ঢাকায় যাওয়ার চেষ্টা করছেন।

মোটরসাইকেলে সিঙ্গেল চড়ার কথা থাকলেও জরুরি প্রয়োজনে যারা ঘর থেকে বেড় হয়েছেন তাদের অনেকে গাড়িতে একাধিক চড়তে দেখা গেছে।

বরিশালের বিভিন্ন পয়েন্টে নিয়ম অমান্য করায় অনেকেই গুনতে হয়েছে জরিমানা। এছাড়া অকারণে বের হয়ে আটক হয়েছে অনেকেই।

লকডাইন কেমন চলছে তা দেখতে অকারণে গাড়ি নিয়ে বের হয়ে অনেকে আটক হয়েছেন পুলিশের হাতে।

বরিশালের প্রধান সড়কে দেখা যায়, পুলিশের উপস্থিতিতে প্রতিটি গাড়িকে চেক করে ছাড়া হচ্ছে। আর যারা অজুহাত দেখাচ্ছেন সেখানেও গুনতে হচ্ছে জরিমানা কিংবা আটক।

নথুল্লাবাদ চেক পোস্টে দায়িত্বে থাকা পুলিশের এক সদস্য  জানান, ‘সাধারণ যারা ঘর থেকে বের হয়েছে তাদের অধিকাংশ নিম্ন আয়ের মানুষ। তারা নানা কাজে বের হয়েছেন।

যদি অকারণে বের হচ্ছেন কিংবা পর্যাপ্ত কারণ দেখাতে না পারছে আমরা তাদেরকে আটক করছি, জরিমানা করছি।

এছাড়া অনেক দেখা গেছে, বিভিন্ন কোম্পানির নামে স্টিকার ব্যবহার করে এমনি গাড়ি নিয়ে বের হয়েছেন


আপনার মন্তব্য