ঢাকা, শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : জানুয়ারি ১৩, ২০২১

লালমোহন পৌর মেয়রের বিরুদ্ধে পৌর কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন

অনলাইন ডেস্ক

লালমোহন প্রতিবেদক ॥ ভোলার লালমোহন উপজেলার পৌর মেয়র হাজী এমদাদুল ইসলাম তুহিনের দূর্ণীতির বিরুদ্ধে মানববন্ধন করেন পৌরসভার কর্মরত কর্মকর্তা কর্মচারী, কাউন্সিলর সহ পৌর নাগরিকবৃন্দ। মেয়র এর সীমাহীন অনিয়ম দূর্নীতি, ক্ষমতার অপব্যবহার, লুটপাট, টেন্ডারবাজি, বিপুল পরিমান অর্থ আতœসাত এর প্রতিবাদে ১৩ জানুয়ারি বুধবার বেলা ১১.৩০ মিনিটে লালমোহন পৌরসভা ভবনের সামনে মহাসড়কে মানববন্ধন করেন।

 

উক্ত মানববন্ধনে পৌরসভা কর্মকর্তা কর্মচারীর পৌরসভার প্রশাসনিক কর্মকর্তার বক্তব্য রাখেন জনাব সিরাজউদদ্দৌলা নোয়াব। তিনি তার বক্তব্যে পৌরসভার বিভিন্ন অর্থ বছরের হিসাব তুলে ধরে বলেন, পৌরসভার মেয়রের একক কর্তৃত্ব, সেচ্ছাচারীতার কারনে লালমোহন পৌরসভা নাগরিকদের কাঙ্খিত সেবা দিতে পারছেনা। বর্তমানে কর্মকর্তা কর্মচারীদের ৫২ মাসের বেতন না দিয়ে রাজস্ব আদায়ের টাকা অন্য খাতে ব্যায় করেছেন মেয়র। বিভিন্ন লোকজনকে ব্লাংক চেক প্রদান, কর্মকর্তা, কর্মচারীদের বিভিন্ন সময় শাররীক নির্যাতন করতেন মেয়র তুহিন। লালমোহন পৌরসভার কাউন্সিলরবিন্দ ও নাগরিকবৃন্ধের ব্যানারে মানববন্ধনে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন লালমোহন পৌরসভার ১১ নং ওয়ার্ড কাউন্সিলর এহছানুল হক ফরিদ, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর জসিম ফরাজী ও স্থানীয় জনগনের পক্ষে বক্তব্য রাখের নিয়াজ মুশফিক প্রমূখ।

 

কাউন্সিলরগণ তাদের বক্তব্যে বলেন ইতিমধ্যে মেয়রের বিরুদ্ধে অনাস্থা প্রদান করা হয়েছে। পৌরসভায় বার্ষিক বাজেট সম্পর্কে পৌরসভার কোন কাউন্সিলর জানতো না। মেয়রের একক ক্ষমতা বলে সকল কাজ তিনি নিজেই করতেন। বক্তারা দ্রুত মেয়র এমদাদুল ইসলাম তুহীনের অপসারন দাবী করে তার সকল দূর্নীতির তদন্তপুর্বক শাস্তি দাবী করেন। মানববন্ধনে পৌরসভার সকল স্তরের পৌরসভা কর্মকর্তা কর্মচারী, পৌরসভার কাউন্সিলর ও লালমোহন পৌরসভার নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য লালমোহন পৌরসভার মেয়রের দুর্নীতির বিরুদ্ধে গত ৪’ই জানুয়ারি ভোলা বিজ্ঞ স্পেশাল জজ আদালতে মামলা দায়ের করেছেন বীর মুক্তিযোদ্ধার সন্তান আলহাজ্ব শফিকুল ইসলাম বাদল।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর
error: Content is protected !!