ঢাকা, শনিবার, ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : জানুয়ারি ৪, ২০২১

সিলেটে শিশুসহ ৪২ লন্ডনি কোয়ারেন্টিনে

অনলাইন ডেস্ক

তালাশ প্রতিবেদক সিলেট :  সিলেটে পৌঁছেছে লন্ডনের ফ্লাইট। এতে একজন শিশুসহ ৪২ লন্ডনি দেশে ফিরেছেন। তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেয়া হয়েছে

সোমবার দুপুর ১২টা ৩২ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটটি পৌঁছে। যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দর থেকে আসা বিমানের বিজি-২০২ ফ্লাইটে ৪৭ যাত্রী ছিলেন। বাকি পাঁচজন ঢাকায় নামবেন। পুলিশ, সেনাবাহিনীর পাশাপাশি জেলা প্রশাসনের দায়িত্বশীলরা প্রবাসী যাত্রীদের কোয়ারেন্টিনের সময় উপস্থিত ছিলেন।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবস্থাপক হাফিজ আহমদ এ তথ্য দিয়েছেন।

সংশ্লিষ্টরা জানান, বিমান অবতরণের পর পরই সিলেটের ৪২ যাত্রীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নিয়ে যাওয়া হয়েছে। তাদের কোয়ারেন্টিন করা হয়েছে নগরীর হোটেল হলি গেটে। ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার পর করোনা পরীক্ষা শেষে তারা নিজ নিজ বাড়িতে যাবেন। এদিকে করোনা প্রতিরোধে এমন কড়াকড়ির পর যুক্তরাজ্য প্রবাসীদের অনেকেই দেশে ফিরতে চাচ্ছেন না। ইতিমধ্যে ১৫২ যাত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে তাদের বুকিং বাতিল করেছেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার শামিমা লাবিবা অর্ণব বলেন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার নির্দেশনার পর এটিই প্রথম ফ্লাইট সিলেটে এসেছে। যাত্রীরা যাতে হোটেলের বাইরে না যেতে পারেন এবং হোটেলে যাতে তাদের স্বজনরা প্রবেশ না করেন তা তদারকি করতে হোটেলগুলোর সামনে সার্বক্ষণিক নিরাপত্তাব্যবস্থা থাকবে।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর ২৩৭ যাত্রী নিয়ে সিলেট ওসমানী বিমানবন্দরে আসে বিমানের ফ্লাইট। এর আগে ২৮ ডিসেম্বর ২০২ জন ও গত ২৪ ডিসেম্বর ২০২ যাত্রী যুক্তরাজ্য থেকে সিলেটে ফেরেন। এই তিন দিনে যথাক্রমে ১৬৫, ১৪৪ ও ২০২ জন ছিলেন সিলেটের যাত্রী। সব মিলিয়ে গত ডিসেম্বরে লন্ডন থেকে আটটি ফ্লাইটে ১ হাজার ২২৬ যাত্রী সিলেট এসেছেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর
error: Content is protected !!