ঢাকা, বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : জুলাই ১৯, ২০২১

 স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করুন – জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার

অনলাইন ডেস্ক

তালাশ প্রতিবেদক ।। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল আযহা উদযাপন করার অনুরোধ জানিয়েছেন বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার। সকলের উদ্দেশ্যে তিনি বলেন

প্রিয় বরিশালবাসী বর্তমানে আমরা এক মহামারী ও ভয়াবহ করোনাকালীন সময় অতিবাহিত করে যাচ্ছি।

বরিশালে প্রতিদিন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। হাসপাতাল গুলোতে অতিরিক্ত রোগীর চাপে চিকিৎসা সেবা দিতে হিমসিম খেতে হচ্ছে চিকিৎসকসহ স্বাস্থ্য বিভাগ।

দিন দিন যদি এভাবে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পেতে থাকে তাহলে হাসপাতালে ভর্তি করে জায়গা দেয়া সম্ভব হবে না। এছাড়াও করোনা আক্রান্ত মুমূর্ষু রোগীদের অক্সিজেন সরবরাহ করাও কঠিন হয়ে যাবে।

স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে আমরা প্রতিদিন মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে যাচ্ছি, কিন্তু আশানুরূপ সাফল্য অর্জন করতে পারছি না। আসলে আইন প্রয়োগ করে কোন মানুষকে সচেতন করা যায় না, যদি সে নিজে থেকে সতর্ক না হয়।

আসন্ন ঈদুল আযহার ছুটিতে অনেক মানুষ ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে বরিশালে আসতে শুরু করেছে।পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে গিয়ে নিজের ও আপনজনের জীবন ঝুঁকিতে ফেলবেন না। ঈদের নামাজ ও কুরবানির পশু জবাই করা থেকে শুরু করে প্রতিটি কাজে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

ঈদের ছুটি ও আনন্দ ঘরে বসে পরিবারের সাথে ভাগাভাগি করবেন।কাজ না থাকলে অহেতুক কেউ বাহিরে বের হবেন না। জরুরি কাজে বাহিরে বের হলেও অবশ্যই মাস্ক পরিধান করবেন।

জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার আরও বলেন,, আমি জেলা প্রশাসক নয়, আপনাদের পরিবারের একজন সদস্য হিসেবে আমার ভালোবাসা গ্রহণ করুন। আপনারা সুস্থ থাকতে চাইলে আগে নিজেকে সচেতন করুন ও সরকারি নির্দেশনা মেনে চলুন।

আপনারাই আমার পরিবার আমি আমার পরিবারের কোন সদস্যকে করোনায় হারাতে চাই না। প্রতিটি মানুষই আমার কাছে গুরুত্বপূর্ণ। আপনাদের সুস্থ রাখতে আমরা জেলা প্রশাসন সার্বিক সহযোগিতা করে যাব ইনশাআল্লাহ ।

সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদে থাকুন এবং দেশকে মহামারী করোনা ভাইরাস থেকে নিরাপদ রাখুন।সবাইকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ও অভিনন্দন। ঈদ মোবারক।


আপনার মন্তব্য