ঢাকা, মঙ্গলবার, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম
প্রকাশ : ফেব্রুয়ারি ৬, ২০২১

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু নেই বরিশালসহ ছয় বিভাগে

অনলাইন ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশের ছয় বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগীর মৃত্যু হয়নি। বিভাগ ছয়টি হলো- চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ। তবে ঢাকা ও রাজশাহী বিভাগে সাতজনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ১৮২ জন।

বুধবার (২০ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪৩৫ জন। এনিয়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৩৭ হাজার ৪৬৫ জনে। দেশের সরকারি ও বেসরকারি ২০৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা ১৫ হাজার ১১টি সংগ্রহ ও ১৫ হাজার ৫৬৬টি নমুনা পরীক্ষা করা হয়। এনিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৭ লাখ ২৪ হাজার ৪৭৩টি।

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার দুই দশমিক ৭৯ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৪ দশমিক ৩৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।

এদিকে করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৫০৭ জন। এনিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৮২ হাজার ৪২৪ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৭৬ শতাংশ।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এ রোগে আক্রান্ত হয়ে ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। এ পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ ছয় হাজার ২০০ জন (৭৫ দশমিক ৭৮ শতাংশ) এবং নারী এক হাজার ৯৮২ জন(২৪ দশমিক ২২ শতাংশ)।


আপনার মন্তব্য

error: Content is protected !!