Uncategorized

ইতালি আওয়ামী লীগের পূর্বের কমিটি বিলুপ্ত, নতুন কমিটি ঘোষনা

  প্রতিনিধি ৩০ সেপ্টেম্বর ২০১৯ , ৮:৩৭:৩২ প্রিন্ট সংস্করণ

 

ইতালি প্রতিনিধি :-

নানা চড়াই উতড়াই পেরিয়ে দীর্ঘ সাত বছর পর ইতালি আওয়ামী লীগের নতুন কমিটি গঠন করা হয়েছে। ২৯ সেপ্টেম্বর রবিবার ইতালির রাজধানী রোমের পি.সি, আই হলে এক সংক্ষিপ্ত কাউন্সিলে নুতন কমিটি ঘোষনা করা হয়। ইতালি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলি আহাম্মদ ঢালীর সভাপতিত্বে সাধারন অধিবেশনে উপস্থিত নেতৃবৃন্দের দাবীর মুখে ভারপ্রাপ্ত সভাপতি আলি ঢালী নতুন কমিটি দিতে বাধ্য হন । নেতাকর্মীরা তাদের বক্তৃতায় বলেন দীর্ঘ সাত বছর অতিবাহিত হতে চলছে কিন্তু নেতৃবৃৃন্দ সম্মেলনের ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহন করছেন না। তারা বলেন এঅবস্থা চলতে থাকলে নেতাকর্মীরা দিকনির্দেশনাহীন হয়ে পড়বে। তাছাড়া ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজী একজন সজ্জন ব্যক্তি হলেও সাধারন সম্পাদক হাসান ইকবালের বিভিন্ন বিতর্কিত কর্মকান্ড সংগঠনকে প্রশ্নের মুখে ফেলে দিয়েছে। সুতরাং এ রকম একটি ঐতিহ্যবাহী সংগঠন একজন বিতর্কিত সাধারন সম্পাদকের নেতৃত্বে চলতে পারে না। বক্তারা আরো বলেন একই ব্যক্তি যদি এভাবে দীর্ঘদিন পদ আকড়ে থাকলে নতুন নেতৃত্ব বেরিয়ে আসবে না। তাই একটি সংগঠনকে ঐকবদ্ধ ও গতিশীল করতে নতুন নেতৃত্ব অত্যাবশ্যক। আলি আহাম্মদ ঢালী বলেন “উপস্থিত নেতাকর্মীদের চাওয়াকে উপেক্ষ করা যায় না তাই আমি পুর্বের কমিটি বিলুপ্ত ঘোষনা করলাম। সাথে সাথে সময়ের প্রয়োজনে ইতালি আওয়ামী লীগের প্রভাবশালী নেতা সহ সভাপতি জাহাঙ্গীর ফরাজীকে সভাপতি এবং যুগ্ম সাধারণ সম্পাদক এমএ রব মিন্টুকে সাধারন সম্পাদক হিসেবে ঘোষনা করলাম। এসময় হলে উপস্থিত আওয়ামী নেতাকর্মীরা মুহুর্মুহু শ্লোগানের মাধ্যেমে নব ঘোষিত সভাপতি সাধারন সম্পদককে শুভেচ্ছা জানান।

এছাড়াও নবগঠিত কমিটির বিভিন্ন পদে যাদের নাম ঘোষনা করেন তারা হলেন সহ সভাপতি নজরুল ইসলাম মাঝি, সরদার লুৎফর রহমান, জামান মোক্তার, কামরুল আহসান মন্টু, দিন মোহাম্মদ দিনু, প্রচার সম্পাদক সাইদুর রহমান, দপ্তর সম্পাদক জি আর মানিক। এছাড়াও সম্পাদকীয় বিভিন্ন পদে যাদের নাম ঘোষনা করেন তারা হলেন মান্নান মাদবার, কবির হোসেন, শেখ ইসহাক, তুহিনা জামান মলি, রীনা কবির, ফারুক ফরাজী, সাইফুল ইসলাম, শওকত হোসেন, মন্জুরুল কবীর, সোহরাব সরকার।

উল্লেখিত সম্পাদকদের স্ব স্ব দপ্তর শিঘ্রই পূর্ণাঙ্গ কমিটির সাথে প্রকাশ করা হবে।

এসময় সভাপতি জাহাঙ্গীর ফরাজী ও সাধারন সম্পাদক এম এ রব মিন্টুসহ নবগঠিত কমিটির সকল নেতৃবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ আওয়ামী যুবলীগ ইতালি শাখা, মহিলা আওয়ামী লীগ ইতালি, বাংলাদেশ ছাত্রলীগ ইতালি শাখা, রোম মহানগর আওয়ামী লীগ, রোমা নর্দ আওয়ামী লীগ, অত্তাভিয়ানো আওয়ামী লীগ, কাতানিয়া আওয়ামী লীগ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান ইতালি শাখা,র নেতৃবৃন্দ।

আরও খবর

Sponsered content