Uncategorized

কীর্তনখোলা নদীর বাধ নির্মাণ কাজের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হেনস্তা

  প্রতিনিধি ২৮ এপ্রিল ২০২১ , ৭:১৬:০৫ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক।। বরিশাল কীর্তনখোলা নদীতে পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন ব্লক নির্মান নদীর নিকটতম ৩০০ মিটারের মইদ্দে পুকুর গুলোতে বালু ভরাট ও বাধ নির্মাণ কাজ চলছে গত দুই বছর যাবৎ ।

এই কাজের অগ্রগতি নিয়ে বরিশাল রিপোর্ট ২৪ এর সংবাদকর্মী রা ২৮ এপ্রিল সরেজমিনে সংবাদ সংগ্রহ করতে গেলে বাধার মুখে পরেন , এ সময় খবর পেয়ে ঘটনাস্থলে যান পত্রিকার প্রকাশক ও সম্পাদক রিফাত ইমরান নিজেও । তিনি জানান,

কাজের অগ্রগতি ও বর্তমানে জোয়ারের পানিতে নদী ভাঙ্গনের অবস্থার ভিডিও চিত্র ধারন করতে গেলে সেখানকার কতিপয় যুবক বাধা দিয়ে হামলার চেষ্টা করে এবং অকথ্য ভাষা ব্যাবহার করে, এসময় সংবাদকর্মীরা তাদের পরিচয় দিলেও তারা শ্রমিকদের সাথে নিয়ে ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে ।

সাংবাদিকদের উপর হামলা করার চেষ্টা করে সুজন নামে এক যুবক । তার ঢালাই মেশিন ও ব্লক তৈরির পাথর মালামাল এর ভিডিও ধারন করায় তিনি ক্ষুব্ধ হয়ে যান, জানাগেছে সঠিক পন্থায় ব্লক তৈরি না করায় তা জদি সাংবাদিকদের ভিডিওতে ধরা পরে সেই ভয়ের জায়গা থেকেই সাংবাদিকদের উপর হামলা ও ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে ।অপরদিকে ঠিকাদার ঢাকায় থাকেন । তিনি কোনো খোঁজ খবর না নিলেও কেয়ারটেকার নাসির ঠিকাদার বনে গিয়ে নিজেকে বরিশাল সিটি কর্পরেশনের সুজোগ্য মেয়রের ঘনিষ্টজন দাবী করে অবৈধ অর্থ হাতিয়ে নিচ্ছে । এসব তথ্য নেয়াটাই হেনস্তার কারন ।

 

পরবর্তিতে পরিস্থিতি বেশামাল হয়ে পরলে কেয়ারটেকার নাসির ও দুজন ছাত্রলীগ নেতা সবুজ ও সজীব ব্যাপার টা সমাধান করতে এসে তাদের পক্ষে ভূল স্বীকার করেন এবং এলাকাবাসীর সামনে বিষয়টি ধামাচাপা দেবার চেষ্টা করেন।

আরও খবর

Sponsered content