Uncategorized

কুয়াকাটা সমুদ্র সৈকতে পরিচ্ছন্নতা অভিযান

  প্রতিনিধি ৩ আগস্ট ২০২০ , ১২:২৭:৪৮ প্রিন্ট সংস্করণ

স্টাফ রিপোর্টার:-শামীম ওসমান হীরা



ঈদুল আযহার ছুটিতে কুয়াকাটা সৈকতে পর্যটকদের আকৃষ্ট করতে “পরিচ্ছন্ন কুয়াকাটা- পরিচ্ছন্ন আমরা” এই শ্লোগানকে সামনে রেখে ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা। (টোয়াক) এর উদ্যোগে রবিবার সকাল ১০টায় সৈকতে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে। পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহনকারী অতিথিরা বলেন,সূর্যোদয় সূর্যাস্তের বেলাভূমি কুয়াকাটা দেশ বিদেশের পর্যটকদের কাছে একটি পরিচিত নাম। বিশ্বের ভ্রমণ পিপাসু মানুষ ভ্রমনের জন্য কুয়াকাটাকে বেছে নিয়েছে। পর্যটকদের ভ্রমন উপযোগী হিসেবে কুয়াকাটাকে গড়ে তুলতে আমাদেরই এগিয়ে আসতে হবে। কুয়াকাটা সৈকতকে পরিস্কার পরিচ্ছন্ন রাখা আমাদেরই কর্তব্য। তাই এখানকার পর্যটনমুখী ব্যবসায়ীদের সচেতনতার লক্ষ্যে এ পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে। এ সময় পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয় কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, টোয়াকের প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার, টোয়াক এর সাধারন সম্পাদক আনোয়ার হোসেন আনু,কুয়াকাটা প্রেসক্লাবের সাধারন সম্পাদক কাজী সাঈদসহ টোয়াকের সদস্য বৃন্দ। এর আগে টোয়াক সদস্যদের ঈদ পুর্ণমিলনী উপলক্ষ্যে। টোয়াক সদস্যদের মাঝে টোয়াকের টি শার্ট বিতরণ করা হয়।
মহিপুর রিপোর্টাসা ইউনিটির পক্ষ থেকে । টোয়াক সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকল সদস্যকে অভিনন্দন জানাই।
মহিপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি:-‘আরিফ মাহমুদ সুমন ও সহ-সভাপতি: শামীম ওসমান হীরা বলেন । সরকারি নিয়ম নীতি দেশের জনগণকে রক্ষা করার লক্ষে করোনা কোভিড-১৯ সংক্রামন থেকে কুয়াকাটাকে রক্ষা করা আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। হোটেল মালিক সমিতির যারা আছে সচের্তনতা ও মোকাবেলায় নির্মূল করা সম্ভব । তাহলে কুয়াকাটা ঐতিহ্য ধরে রাখা সম্ভব। তারা বলেন সিনিয়র সাংবাদিক যারা আছেন ও গুণীজনেরা তাদের দৃষ্টি আকর্ষণ করে বলছেন আপনারা চাইলে সরকারের নির্দেশনা মেনে চলতে এক্যবদ্ধ হয় কাজ করতে হবে। সকল সাংবাদিক/ মিডিয়া শক্তি প্রভাব ফেলে কুয়াকাটা করোনা মুক্ত করা সম্ভাব। ঐতিহ্যবাহী সমুদ্র সৈকত কুয়াকাটাকে সকলে মিলে রক্ষা করুন।
নিজেদেরকে মুক্ত করুন আপনারা চাইলে করোনা মহামারী থেকে কুয়াকাটা মুক্ত হতে পারে। কুয়াকাটা আজ থেকে পর্যটক এর অনেক প্রভাব বাড়তেছে। সকলের দৃষ্টি আকর্ষণ করে বলছেন মালিক সমিতি লোভ লালসা থেকে বিরত থাকুন।তাহলে আপনারাই পারবেন কুয়াকাটা কে রক্ষা করতে জোরদার হয়ে নিয়ন্ত্রণ করুন । সৌন্দর্যের এই লীলাভূমি দেশ-বিদেশ থেকে দেখতে আশা এই সমুদ্র সৈকত এখানে সূর্য ওঠে সূর্য অস্ত যায়। আমাদের কুয়াকাটার সম্পদ কে সবাই মিলে মুখরিত করুন। সরকারের নীতিমালা আইন কানুন মেনে চলুন। আইন শৃঙ্খলা বাহিনী ও মিডিয়া সাংবাদিক ও মালিক সমিতির এক্যবদ্ধ তায় ফিরে পেতে পারি আমাদের এই কুয়াকাটা। সুশীল সমাজের গুণীজন তথ্য দিয়ে সংবাদ দিয়ে প্রশাসনের উপকার করুন। আপনাদের উপকার হবে কুয়াকাটা বাসির উপকার হবে। আমরা সবাই করনা মহামারী থেকে সকলের প্রচেষ্টায় নির্মূল করতে পারব। আমাদের সবার উচিত দেশের মানুষের নাগরিক হিসেবে সরকারকে সহযোগিতা করা। সরকারের দিনরাত পরিশ্রম করনা মহামারী নির্মল মোকাবেলা কোভিড ১৯ প্রচেষ্টা সফল করা সম্ভাব।

 

আরও খবর

Sponsered content