সকল বিভাগ

পটুয়াখালী-২ (বাউফল) আসনে মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রিয় যুবলীগ নেতা সুপ্ত

  প্রতিনিধি ২৯ মে ২০২৩ , ১০:৫২:৫৯ প্রিন্ট সংস্করণ

আগামী জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-২ (বাউফল) আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান কেন্দ্রিয় যুবলীগ নেতা রাশেদুল হাসান সুপ্ত। সুপ্ত বাউফল উপজেলার বগা বন্দর এলাকার মৃত আলাউদ্দিন আহমেদের পুত্র। তিনি এলাকায় আলাউদ্দিন মাস্টার হিসেবে সুপরিচিতি। এছাড়া সুপ্তর পরিবারের সবাই উচ্চ শিক্ষিত হিসেবে স্থানীয় পর্যায়ে তাদের ভালো ইমেজ রয়েছে। সৎ, যোগ্য ও শিক্ষিত হিসেবে অন্যদের থেকে সুপ্তকে মনোনয়ন দিলে এলাকার জনগণ বেশি উপকৃত হবে বলে মনে করছেন সংশ্লিষ্ট আসনের বাসিন্দারা।

সুপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ থেকে উচ্চ শিক্ষা অর্জন করে বর্তমানে কেন্দ্রিয় যুবলীগের উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর পূর্বে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। মনোনয়ন প্রত্যাশী রাশেদুল হাসান সুপ্ত জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চ শিক্ষা অর্জন করার পরে ভালো চাকরির সুযোগ ছিল। কিন্তু আমার মূল লক্ষ্য জনগণের সেবা করা। আর জনগণের সেবার করার প্রধান হাতিয়ার হলো রাজনীতি। একমাত্র রাজনীতির মাধ্যমেই জনগণকে সঠিক সেবা দেয়া সম্ভব। আমি বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে প্রধামন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করতে চাই। প্রধানমন্ত্রী ইতিমধ্যেই স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষনা দিয়েছেন। মনোনয়ন পেলে পটুয়াখালী-২ (বাউফল) আসনকে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে নিজের সর্বোচ্চ বিলিয়ে দেবো।

রাশেদুল হাসান সুপ্ত আরো বলেন, ১/১১ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ছাত্র-শিক্ষকসহ অন্যায়ভাবে গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মীদের গ্রেপ্তারের বিরুদ্ধে আন্দোলনে অংশগ্রহন করেছি।

রাজনৈতিক কর্মসূচীর পাশাপাশি সামজিক কর্মকান্ডেও সুপ্ত গুরুত্বপূর্ন ভূমিকা পালন করেছেন। করোনাকালে তিনি ব্যক্তিগত ও রাজনৈতিক পর্যায়ে জীবনে ঝুঁকি নিয়ে মানুষের দ্বারে দ্বারে গিয়ে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন।

 

উল্লেখ্য এ আসনে আরো বেশ কয়েকজন মনোনয়ন প্রত্যাশী হচ্ছেন বাউফল থেকে ৭ বার নির্বাচিত এমপি সাবেক চীফ হুইপ আ.স.ম. ফিরোজ, বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারন সম্পাদক সুপ্রিম কোর্টের আইনজীবী খোন্দকার শামসুল হক রেজা, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েল , বাউফল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার, এভিয়ার গ্রপের চেয়ারম্যান বীর পুত্র হাসিব আলম তালুকদার ও মার্কেন্টাইল ব্যাংকের পরিচালক এসএম ফিরোজ আলম।

আরও খবর

Sponsered content