Uncategorized

বরিশালে কেজিতে তরমুজ বিক্রি করায় জরিমানা : কেজিদরে তরমুজ না কেনার আহ্বান

  প্রতিনিধি ২৭ এপ্রিল ২০২১ , ১০:২১:০১ প্রিন্ট সংস্করণ

বরিশালে কেজিতে তরমুজ বিক্রি করায় জরিমানা : কেজিদরে তরমুজ না কেনার আহ্বান

তালাশ প্রতিবেদক॥ বরিশালে করোনা ভাইরাস প্রতিরোধে ও বাজার মনিটরিং এর অংশ হিসবে অধিক দামে তরমুজ বিক্রয় করার অপরাধে মোবাইল কোর্ট অভিযানে ৩ ব্যক্তি ও ০৮ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

গরমের সুস্বাদু ফল তরমুজ কম দামে পিচ হিসেবে ক্রয় করে ক্রেতাদের নিকট অধিক দামে কেজি দরে বিক্রি করছে পাশাপাশি করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি অনুসরণ না করায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) সকালে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিং এর অংশ হিসবে নগরীর বিভিন্ন বাজারে দুইটি মোবাইল কোর্ট টিম অভিযান পরিচালনা করেন।

পৃথক এই মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম রাহাতুল ইসলাম ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জাভেদ হোসেন চৌধুরী।

এসময় বরিশাল নগরীর পোট রোড, ফলপট্টি, বটতলা বাজার, মেডিকেল কলেজ, নতুন বাজার, রুপাতলী বাসস্ট্যান্ড, সাগরদী বাজার এলাকায় মোবাইল কোর্ট অভিযানে ক্রেতাদের অভিযোগের ভিত্তিতে মোবাইল কোর্ট অভিযানে সত্যতা পাওয়া যায়। দেখা যায় প্রতি কেজি তরমুজ বিক্রি হচ্ছে ৫০/৬০ টাকা করে। এতে একটি ভালো তরমুজ ক্রেতাদের কিনতে হচ্ছে ৪০০ থেকে ৫০০ টাকা করে যা সাধারণ মানুষের জন্য কিনে খাওয়াটা কষ্টসাধ্য। এসময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম রাহাতুল ইসলাম এর নেতৃত্বে মোবাইল কোর্ট অভিযানে মাস্ক না পরে বাইরে ঘোরাঘুরি করার অপরাধের ৩ জন ব্যক্তি ও অধিক দামে তরমুজ বিক্রয় করার অপরাধে ২ জন ব্যবসায়ীকে ১,৭০০ টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি অপর একটি অভিযানে জাভেদ হোসেন চৌধুরী এর নেতৃত্বে ৬ জন ব্যবসায়ীকে ১,৮০০ টাকা জরিমানা আদায় করা হয়। উক্ত অভিযানে বরিশাল মেট্রোপলিটন পুলিশের দুইটি টিম আইন-শৃংখলা রক্ষায় সহায়তা প্রদান করেন।

অভিযান শেষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বৃন্দ বলেন, জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

এদিকে কেজিদরে তরমুজ না কেনার জন্য নগরবাসীকে আহ্বান জানিয়েছেন সচেতন মহল।

আরও খবর

Sponsered content