দেশজুড়ে

বরিশালে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা

  প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২০ , ৮:২২:২৬ প্রিন্ট সংস্করণ

তালাশ ডেস্ক॥ ভারী বৃষ্টিতে শুক্রবার ছুটির দিনে বরিশালের জনজীবন থমকে গেছে। ডুবে গেছে নগরীর প্রধান প্রধান সড়কসহ দক্ষিণের নিম্নাঞ্চল। বিআইডব্লিউটিএ শুক্রবার সকাল থেকে অভ্যন্তরীণ ৬টি রুটের লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার বেলা ১২টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বরিশালে ১৫৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

শুক্রবার সকাল ৮টায় আমিন রাসেল নামে এক গণমাধ্যকর্মী নগরীর বিভিন্ন সড়ক পানিতে তলিয়ে যাওয়ার দৃশ্য সামাজিক যোগাযোোগ মাধ্যমে পোস্ট করে লিখেছেন, ‘ভেসে যাচ্ছে আমাদের নগরী।’ বৈরী আবহাওয়ায় নগরীর বিভিন্ন সড়ক এভাবে ডুবে যাওয়া থেকে রক্ষায় সকাল ১১টা পর্যন্ত বরিশাল সিটি করপোরেশন থেকে জলাবদ্ধতা রোধে কোনো উদোগ নিতে দেখা যায়নি।

সরেজমিনে নগরীর বগুড়া রোড, সদর রোড, ফকিরবাড়ি রোড, কাউনিয়া, নবগ্রাম রোড পানিতে তলিয়ে থাকতে দেখা গেছে। ভারি বৃষ্টিতে নগরীর রাস্তাঘাট ফাঁকা দেখা গেছে। নদী খাল বাচাঁও আন্দোলন কমিটির সদস্য সচিব কাজী এনায়েত হোসেন বলেন, অপরিকল্পিত নগর উন্নয়নে বার বার নগরী ডুবছে। সিটি করপোরেশন থেকে এ বিষয়ে কোনো কার্যকর পদক্ষেপ নেওয়া হচ্ছে না। বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেল থেকে সকালে বৈরী আবহাওয়ার বিষয়ে সতর্ক করা হয়েছে।

বরিশাল নৌবন্দর কর্মকর্তা মুহাম্মদ মুস্তাফিজুর রহমান শুক্রবার বেলা ১১টায় বলেন, বৈরী আবহাওয়ায় নৌবন্দরে ২ নম্বর সতর্কতা জারি করা হয়েছে। এ কারণে বরিশালের অভ্যন্তরীণ ৬টি রুটের লঞ্চ (৬৫ ফুট কম দৈর্ঘ্যের ) চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আব্দুল কুদ্দুস বলেন, শুক্রবার দুপুর ১২টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৫৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। গত রাত ২টা থেকে ভারি বৃষ্টিপাত শুরু হয়। নিম্নচাপের কারণে বৃস্টিপাত অব্যাহত থাকতে পারে।

আরও খবর

Sponsered content