দেশজুড়ে

বরিশালে সেই অসহায় নিলুফাকে বিধবা ভাতার বই প্রদান করেন জেলা প্রশাসক

  প্রতিনিধি ৫ জুলাই ২০২০ , ১:৪৪:২৮ প্রিন্ট সংস্করণ

তালাশ ডেস্ক ॥ বাঁশের কয়েকটি খুঁটির উপর দাঁড় করানো ছোট্ট একটি ঝুপরি ঘর। পুরনো ঢেউটিন আর পলিথিন দিয়ে মোড়ানো নড়বড়ে এ ঘরটিতে মানবেতর দিন কাটছে মানসিক প্রতিবন্ধী বৃদ্ধা নিলুফা বেগম। প্রায় ৬০ বছর বয়সী এ বৃদ্ধা স্বামী-সন্তানসহ সব হারিয়ে বর্তমানে মানবেতর জীবনযাপন করছে। এমন ঘটনা জানতে পেরে গত ২ জুলাই বৃহস্পতিবার জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান এর নির্দেশে জেলা প্রশাসন বরিশাল এর পক্ষ থেকে নিলুফার বাড়ি গিয়ে তাকে বিভিন্ন ফলমূল, ত্রাণ সামগ্রী হিসেবে চাল, ডাল, তেল, লবণ, আলু ইত্যাদি এবং নগদ ১০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করেন সহকারী কমিশনার (ভুমি) বরিশাল সদর মোঃ মেহেদী হাসান।

 

এসময় জেলা প্রশাসক তাকে দ্রুত বিধবা ভাতার ব্যবস্থা করার পাশাপাশি তাকে একটি ঘূর্ণিঝড় সহনশীল ঘর নির্মাণের ব্যবস্থা করে দেয়ার আশ্বাস প্রদান করেন। তারি ধারাবাহিকতায় আজ ৫ জুলাই রবিবার বিকাল ৪ টার দিকে জেলা প্রশাসন বরিশাল এর পক্ষ থেকে সমাজসেবার বিধবা ভাতার বই হস্তান্তর করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর মুনিবুর রহমান, প্রবেশন অফিসার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সাজ্জাদ পারভেজ, উপজেলা সমাজসেবা অফিসা বরিশাল সদর শ্যামল সেন গুপ্ত, ইউপি সদস্য মামুন উপস্থিত ছিলেন।

 

প্রায় ১৫ বছর আগে স্বামী আজাহার আলী মারা যান। হতদরিদ্র স্বামী নিলুফার জন্য শুধুমাত্র বসত ভিটেটুকু ছাড়া অন্য কোনো সহায়-সম্পদ রেখে যাননি। বৃদ্ধ নিলুফা এখন ভিক্ষা ছাড়া আর কোনো কাজই করতে পারছে না। তাই কোনো উপায় না দেখে বর্তমানে মানুষের দ্বারে দ্বারে হাত পেতে জীবন চালাচ্ছেন। তার দুই মে ঢাকায় বসবাস করেন তারাও খুব কষ্টে জীবন যাপন করছে বিধায় মায়ের কোন খোঁজ খবর নিচ্ছেনা। জেলা প্রশাসক বলেন, অতি দ্রুত তাকে একটি ঘূর্ণিঝড় সহনশীল ঘর নির্মাণ করে দেওয়া হবে।

আরও খবর

Sponsered content