অপরাধ

বরিশালে ৫ লক্ষ ৯৫ হাজার পিস চিংড়ি রেণুপোনাসহ ট্রাক চালক আটক

  প্রতিনিধি ২ জুলাই ২০২২ , ১১:০১:৩৯ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ বরিশালে ৫ লক্ষ ৯৫ হাজার পিস গলদা চিংড়ি রেণুপোনা উদ্ধার করা হয়েছে।

 

শনিবার (০২ জুলাই) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে কোষ্টগার্ডের বরিশাল স্টেশান কমান্ডার সাঃ লেঃ মোঃ ফজলুল হক, (এসডি), (জি), বিএন এর নেতৃত্বে সদর উপজেলাধীন কীর্তণখোলা নদী সংলগ্ন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

 

অভিযানে সন্দেহভাজন ০১ টি ট্রাক তল্লাশী করে ৫,৯৫,০০০ পিস গলদা রেনু চিংড়ি পোনাসহ ট্রাক চালককে আটক করা হয়। জব্দকৃত চিংড়ি রেণু পোনার বাজার মূল্য প্রায় টাকা ১১,৯০,০০০ (টাকা এগারো লক্ষ নবূই হাজার মাত্র)।

 

পরবর্তীতে জব্দকৃত রেণু পোনা কোতয়ালী মডেল থানার দায়িত্বরত এসআই রেজাউল ইসলাম রেজা এবং উপজেলা মৎস প্রতিনিধি জয়দেব বাবু এর উপস্থিতিতে বরিশাল ডিসিঘাট সংলগ্ন কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়।

 

এছাড়া আটককৃত ট্রাক চালক ও ট্রাক কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়। বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ কে এম শাফিউল কিঞ্জল জানান, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা, জননিরাপত্তা, জলদস্যুতা, বন-দস্যুতা ও ডাকাতি দমন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের এরুপ তৎপর অভিযান অব্যাহত থাকবে।

 

উল্লেখ্য, প্রতিনিয়ত প্রশাসনের অভিযানে রেনুপোনা অবৈধভাবে পাচারের সাথে জড়িত ট্রাক চালক ও হেলপারদের গ্রেফতার করা হলেও এই সিন্ডিকেটের সাথে জড়িত দক্ষিণাঞ্চলের সবচেয়ে বড় রেনু সিন্ডিকেটের মূল হোতা টুলু সহ অন্যান্য মূল হোতারা ধরাছোঁয়ার বাহিরেই থেকে যায়। অভিযোগ রয়েছে, তথ্য দিলেও মূল হোতাদের আটক করতে অনিহা সংশ্লিষ্ট কর্তৃপক্ষদের।

আরও খবর

Sponsered content