Uncategorized

বরিশাল জেলায় করোনায নতুন শনাক্ত ৩৭

  প্রতিনিধি ৭ জুলাই ২০২০ , ১১:১২:৫৪ প্রিন্ট সংস্করণ

তালাশ ডেস্ক ॥ নার্স ও পুলিশের সদস্যসহ বরিশালে নতুন করে ৩৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বরিশাল জেলায় মোট ১ হাজার ৭৫৭ জনের করোনা শনাক্ত হলো। এছাড়া সোমবার (০৬ জুলাই) ২২ জন করোনায় আক্রান্ত ব্যক্তি সুস্থতা

লাভ করেছে। ফলে এ পর্যন্ত বরিশাল জেলায় মোট ৪৯২ জন করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

 

সোমবার (০৬ জুলাই) দিবাগত রাতে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানাগেছে, বরিশাল জেলায় নতুন আক্রান্ত ৩৭ জনের মধ্যে বরিশাল জেলা পুলিশের ৩ জন সদস্য রয়েছেন। এছাড়া বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজে হাসপাতালের ১ জন ইন্টার্ন চিকিৎসক, ২ জন নার্স রয়েছেন। বাকীদের মধ্যে বরিশাল নগরের বাজার রোড, কাউনিয়া, রুপাতলি, সাগরদী, অক্সফোর্ড মিশন রোড, কলেজ এভিনিউ ও কাশিপুর এলাকার মোট ১১ জন বাসিন্দার করোনা শনাক্ত হয়েছে। অপরদিকে মুলাদী, মেহেন্দিগঞ্জ, বানারীপাড়া, উজিরপুর, হিজলা, বাকেরগঞ্জ, আগৈলঝাড়া ও বরিশাল সদর উপজেলার ২০ জন বাসিন্দার করোনা শনাক্ত হয়েছে।

 

এরমধ্যে হিজলা ও আগৈলঝাড়া উপজেলায় ২ জন নার্স রয়েছেন। বরিশালের জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই নতুন শনাক্ত হওয়া ওই ৩৭ জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে।

উল্লেখ্য বরিশাল জেলায় মোটা আক্রান্তদের মধ্যে ৪৭৫ জন নারী ও ১ হাজার ২৮২ জন পুরুষ রয়েছেন। যাদের মধ্যে শূন্য থেকে ২০ বছর পর্যন্ত ৮৫ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত ১ হাজার ৩৪২ জন এবং পঞ্চাশোর্ধ ৩২৪ জন ব্যক্তি রয়েছেন।

 

এছাড়া গোটা জেলার মধ্যে এ পর্যন্ত বরিশাল নগরে ১ হাজার ৩১৪ জন, সদর উপজেলায় ২৬ জন, বাবুগঞ্জে ৭৭ জন, উজিরপুরে ৮১ জন, মেহেন্দীগঞ্জে ৩১ জন, বাকেরগঞ্জে ৪৯ জন, হিজলায় ২৩ জন, মুলাদীতে ৪১ জন, বানারীপাড়ায় ৪৪ জন, আগৈলঝাড়ায় ২১ জন এবং গৌরনদীতে ৫০ জন করোনা রোগী শনাক্ত হয়। অপরদিকে বরিশাল জেলায় মোট আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত স্বাস্থ্য বিভাগে কর্মরত চিকিৎসক নার্সসহ মোট ২২৫ জন কর্মকর্তা-কর্মচারী, জেলা প্রশাসনের ৩ জন কর্মকর্তা, ৭ জন কর্মচারী এবং ১ জন জনপ্রতিনিধি রয়েছেন। আর জেলায় মোট মৃত্যু হওয়া ৩০ জনের মধ্যে সর্বোচ্চ বরিশাল নগরের ১২ জন এবং বাবুগঞ্জ উপজেলার ৫ জন বাসিন্দা রয়েছেন।

আরও খবর

Sponsered content