দেশজুড়ে

বাউফলে ভূমি দস্যু নোমান বাহিনীর হামলা !

  প্রতিনিধি ১ মে ২০২১ , ৬:২২:০১ প্রিন্ট সংস্করণ

বাউফল উপজেলার আদাবাড়িয়া ইউনিয়নের মাদবপুর গ্রামের মোঃ নোমান বিশ্বাস(২৬) পিতাঃ রফিক বিশ্বাসের বিরুদ্ধে জোরপূর্বকভাবে একই গ্রামের চন্দ্র শেখর ন্যায়পতি(৪৫) পিতাঃ মৃতঃ চিত্ত রঞ্জন ন্যায়পতির জমি দখল করার অভিযোগ পাওয়া গিয়েছে।

জমি দখল করে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে নেওয়ার সময় চন্দ্র শেখর ন্যায়পতি(৪৫) বাধা দিলে তার এবং তার পরিবারে উপর অতর্কিত হামলা চালান মোঃ নোমান বিশ্বাস(২৬) এবং তার দস্যু বাহিনীরা।

ঘটনাটি ঘটে গতকাল ৩০ এপ্রিল ২০২১ বিকাল ০৪ ঘটিকার সময় আদাবাড়িয়া ইউনিয়নের মাদবপুর গ্রামের গোলদার বাড়ীতে। প্রত্যর্ক্ষদশী এবং অভিযোগকারীর থেকে জানা যায় জোরপূর্বকভাবে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে নিয়ে যাচ্ছিলেন মোঃ নোমান বিশ্বাস(২৬) এবং তার দস্যু বাহিনীরা এসময় চন্দ্র শেখর ন্যায়পতি বাধা দিলে ক্ষিপ্ত হয়ে মোঃ নোমান বিশ্বাস(২৬) তার সাথে থাকা দা দিয়ে চন্দ্র শেখর ন্যায়পতির মাথায় আঘাত করেন।

চন্দ্র শেখর ন্যায়পতির চিৎকার শুনে তার ভাই ননী গোপাল(৫৫), সজল চন্দ্র(২৬) ও ছেলের বউ রেখা রানী(৩০) এগিয়ে এলে তাদের উপর ও অতর্কিত ভাবে হামলা চালান মোঃ নোমানের সাথে থাকা শাহজাহান বিশ্বাস(৫০),মামুন বিশ্বাস(২৮), মোঃ সাইফুল(২৫), মোঃ শাওন(২৩) সহ তার সহযোগীরা। এসময় তারা লোহার রড দিয়ে এলোপাতারি ভাবে আঘাত করেন।

ঘটনার এক পযার্য়ে স্থানীয় লোকজন এসে পরলে তারা পালিয়ে যায়।

গুরুতর অবস্থায় স্থানীয়রা চন্দ্র শেখর ন্যায়পতি, ননী গোপাল, সজল চন্দ্র, ও রেখা রানীকে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন, জরুরি বিভাগে থাকা ডাঃ তাসরিফুল ইসলাম তাদেরকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে মাথায় এবং হাতে প্রচন্ড যখম দেখে উন্নতর চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেলে রেফার করেন।

এ বিষয়ে অভিযোগকারী চন্দ্র শেখর ন্যায়পতি(৪৫) বলেন দীর্ঘদিন যাবত আমি এবং আমার পরিবারের লোকজনেরা আমাদের ক্রয় করা ১১৪ জেএল, ১৬৫ খতিয়ানের ৪০৪ নম্বর দাগের জমি ভোগ দখল করে আসছি, কিছুদিন যাবদ অন্যায়ভাবে নোমানেরা এই জমি দখল করে মাটি কেটে নেবার পায়তারা চালাচ্ছিলেন, ঘটনার দিন(৩০ এপ্রিল) ওরা ভেকু নিয়া মাটি কাটতে আসে, আমি বাধা দিতে গেলে আমি এবং আমার পরিবারের লোকজনদের উপর এভাবে অতর্কিত হামলা চালান।

এ ঘটনার প্রেক্ষিতে ৩০ এপ্রিল ২০২১ রাতেই চন্দ্র শেখর ন্যায়পতি(৪৫) বাদী হয়ে ০৯ জনকে আসামী করে বাউফল থানায় একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে বাউফল থানার ওসি(তদন্ত) আল মামুন বলেন রাতে অভিযোগ পেয়েই আমরা একশনে যাই এবং মামলার ০১ নম্বর আসামীকে আটক করি, বাকিদেরকে আটক করার জন্য আমরা চেষ্টা চালাচ্ছি।