দেশজুড়ে

বাকেরগঞ্জে পূর্ব শিয়ালঘুনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যাপক দুর্ণীতির অভিযোগ

  প্রতিনিধি ৬ জানুয়ারি ২০২১ , ৩:০১:৪৭ প্রিন্ট সংস্করণ

বাকেরগঞ্জ প্রতিনিধি॥ বাকেরগঞ্জের ৬৮নং পূর্ব শিয়ালঘুনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রুহুল আমিন ঝন্টুর বিরুদ্ধে ব্যাপক দুর্ণীতির অভিযোগ উঠেছে। অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার কবাই ইউনিয়নের পূর্ব শিয়ালঘূনী গ্রামের মৃত আবুল কাসেম হাওলাদারের পুত্র রুহুল আমিন হাওলাদার (ঝন্টু) ২০১০ থেকে ২০১৭ সাল পর্যন্ত এবং তার মাতা আলেয়া বেগম ২০১৭ থেকে ২০২০ পর্যন্ত ৬৮নং পূর্ব শিয়ালঘুনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি দায়িত্বে ছিলেন। এ সময় তারা অন্য সদস্যদের না জানিয়ে নিজেদের ক্ষমতার বলে বিদ্যালয়ে দুর্ণীতির ও অনিয়মের রামরাজত্ব কামেয় করছে। পুরাতন ভবনের সংস্কারের নাম করে ইট, রড, টিন বিক্রি করে টাকা আত্মসাদসহ বিভিন্ন ফান্ডের লক্ষ লক্ষ টাকা লুটেপুটে খেয়েছেন।

 

সরেজমিনে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আনোয়ারা মজুমদারের সাথে কথা বলে জানা যায়, পুরাতন ভবনের সংস্কারের সময় ১০ হাজার ইট, রড, টিন বিক্রি করেনি তা বিদ্যালয়ের ষ্টোর রুমে মজুদ আছে। ষ্টোরে গিয়ে দেখা যায় সেখানে কিছুই নেই। একপর্যায়ে প্রধান শিক্ষিকা বলেন ১০ হাজার ইট সভাপতির জিম্মায় তার বাড়িতে রাখা হয়েছে বলে স্বীকার করেন। সেখানেই গিয়ে ইটের কোন অস্থিত্ব পাওয়া যায়নি। এ বিষয়ে প্রধান শিক্ষিকা আর কিছুই বলতে পারবেন না বলে এড়িয়ে যান। বিষয়টি নিয়ে অন্যান্য দাতা সদস্য, অভিভাবক ও স্থানীয়দের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। এভাবে অনিয়ম ও দুর্ণীতিবাজদের কবলে পরে বিদ্যালয়টি অচিরেই ধ্বংস হয়ে যাবে বলে মনে করছেন সচেতন মহল।

 

দুর্ণীতিবাজ সভাপতির অনিয়মের বিরুদ্ধে বাকেরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছে ওই বিদ্যালয়ের দাতা সদস্য সিরাজুল ইসলাম।

 

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জানান, আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে সত্যতা মিললে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর

Sponsered content