Uncategorized

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে  ২৭-বস্তা পলিথিন উদ্ধার ১- জনকে দু মাসের বিনাশ্রম কারাদণ্ড

  প্রতিনিধি ১০ সেপ্টেম্বর ২০২০ , ১:৩০:০৯ প্রিন্ট সংস্করণ

নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম উজ্জলের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫-লক্ষ টাকার অধিক মূল্যের ২৭-বস্তা পলিথিন উদ্ধার করে জড়িত থাকার সন্দেহে এবং একজনকে দু মাসের বিনাশ্রম সাজা প্রদান করা হয়। বাকেরগঞ্জ উপজেলা পৌরসভাধীন ১-নং ওয়ার্ডের যুগীবাড়ি সংলগ্নে একটি বাউন্ডারি বাড়ির ভিতরে অবৈধ পলিথিন উদ্ধার করা হয় জাহিদুল ইসলাম উজ্জ্বল নামে এক ব্যক্তিকে দু মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এ সময় ২৭-বস্তা পলিথিনের পাইকারি মূল্য আনুমানিক মূল্য প্রায় ৫-লক্ষ টাকার অধিক মূল্য নির্ধারণ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের সাজা প্রদান কালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তরিকুল ইসলাম সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন যে, সকল অবৈধ পলিথিন কারবারি সহ নানান ধরনের অবৈধ ব্যবসার বিরুদ্ধে প্রশাসনের সকল দপ্তরের পক্ষ থেকে জিরো টলারেন্স ঘোষণা দিয়েছি।
মুজিববর্ষের সব ধরনের অবৈধ ব্যবসা মজুদ এবং রাষ্ট্রবিরোধী সকল কার্যক্রম কে রুখতে সিদ্ধান্ত নিতে সদা প্রস্তুত রয়েছি।
যেখানেই অপরাধ এবং চোরাকারবারি সহ নানান ধরনের আলামত দেখতে পাবেন আমাদেরকে জানাবেন আমরা আইনের ধারায় যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।
এ সময় উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন যে, ভ্রাম্যমান আদালত পরিচালনা করার সময় সাংবাদিক নেতৃবৃন্দ পাশে থাকার জন্য আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করছি।

উদ্ধার হওয়া পলিথিন ব্যাগ ঘটনাস্থলে পেট্রোল সংযোগে পুড়িয়ে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন বাকেরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তরিকুল ইসলাম, বাকেরগঞ্জ থানা ওসি তদন্ত নকীব আকরাম, থানা অপারেশন ওসি মমিন উদ্দিন, এসআই আব্দুল্লাহ আল মামুন সহ সঙ্গীয় পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন।

বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫/৬ এর (ক)ধারা মোতাবেক এই সাজা প্রদান করা হয়।
অভিযান পরিচালনা করার সময় বাকেরগঞ্জ উপজেলার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন, সাংবাদিক বাদশা ফয়সাল খান সবুজ, দানিসুর রহমান লিমন,সোহেল রানা, রিয়াজ শরীফ, আবুল বাশার, উত্তম কুমার, সাইফুল ইসলাম সিদ্দিক, মু. শফিক খান বাবু প্রমুখ।

আরও খবর

Sponsered content