সকল বিভাগ

লালমোহনে জমি সংক্রান্ত বিরোধে হামলায় নারীসহ আহত – ২

  প্রতিনিধি ১৭ সেপ্টেম্বর ২০২২ , ১২:১৬:০০ প্রিন্ট সংস্করণ

লালমোহন প্রতিনিধি ॥ ভোলার লালমোহন পৌর শহরের ৭নং ওয়ার্ড কলেজপাড়া এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় এক নারীসহ দুইজন আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার সকাল ৯টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

 

আহতরা হলেন, ওই এলাকার আব্বাস উদ্দিন সেন্টুর স্ত্রী তাছলিমা বেগম ও মৃত আবদুল মালেক হাওলাদারের ছেলে মোঃ সেলিম হাওলাদার। তারা বর্তমানে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। এ ঘটনায় লালমোহন থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন আহত ওই নারীর স্বামী আব্বাস উদ্দিন সেন্টু।

 

অভিযোগ সূত্রে জানা যায়, ওই এলাকার মুন্সির হাওলা মৌজার এসএ ৫৭/১৮৭ ও হাল ২১ এর ২,৩,৪,৫,৮,২২ ও ১০৩সহ আরও কয়েকটি দাগে আব্বাস উদ্দিন সেন্টু ও ৪২ নং খতিয়ানের ১০০নং দাগে মোঃ সেলিম হাওলাদার জমি ক্রয়পূর্বক বাড়ি তৈরি করে বসবাস করে আসছেন। কিন্তু একই বাড়ির মৃত গৌরঙ্গ চন্দ্র শীলের ছেলে বিশ^নাথ চন্দ্র শীল, গৌতম চন্দ্র শীল, উত্তম চন্দ্র শীলসহ তাদের লোকজনরা আব্বাস উদ্দিন সেন্টু ও সেলিম হাওলাদারের ভোগদখলকৃত জমি দাবি করে তাদের সীমানার বেড়ার জাল ছিঁড়ে ফেলে এবং প্রায়ই বাগানের সুপারিসহ যাবতীয় ফসলাদি লুটে নেয়।

 

এনিয়ে স্থানীয় পর্যায়ে একাধিকবার শালিস বৈঠক হলে তাতে রায় পান আব্বাস উদ্দিন সেন্টু ও সেলিম হাওলাদার। তবুও শালিস বিচার অমান্য করে জোরপূর্বক জমি দখলের পায়তারা করে মৃত গৌরাঙ্গ চন্দ্র শীলের ছেলে ও তাদের লোকজন। তারই ধারাবাহিকতায় শনিবার পুনরায় সীমানার বেড়ার জাল ছিঁড়ে ফেললে তাদের কে জিজ্ঞেস করতে যায় সেলিম হাওলাদার। এসময় বিশ^নাথ চন্দ্র শীল, গৌতম চন্দ্র শীল, উত্তম চন্দ্র শীল, গরি রানী, সুজন চন্দ্র শীল ও মোঃ শাহাজানসহ আরও কয়েকজন মিলে সেলিম হাওলাদারকে বেধড়ক মারধর করে। এসময় তাকে বাঁচাতে এগিয়ে আসলে আব্বাস উদ্দিন সেন্টুর স্ত্রী তাছলিমা বেগমকেও মারধর করে হামলাকারীরা।

 

লালমোহন থানার ডিউটি অফিসার এএসআই জাকারিয়া নয়ন বলেন, এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর

Sponsered content