অপরাধ

হিজলায় আদালতের নির্দেশ অমান্য করে দোকান ঘর নির্মান

  প্রতিনিধি ৩০ আগস্ট ২০২২ , ১১:৪৭:৪৮ প্রিন্ট সংস্করণ

হিজলা প্রতিনিধি ॥ বরিশাল হিজলায় আদালতের নির্দেশ অমান্য করে দোকান ঘর (বিল্ডিং) নির্মান করার অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, উপজেলার হরিনাথপুর ইউনিয়নে (ধনু সিকদার) বাজারে এ ঘটনা ঘটে।

 

গত ২৭ শে জুলাই সকাল ৯ টার সময় দোকান ঘর নির্মানকে কেন্দ্র করে দুই পক্ষে সংর্ঘষে লিপ্ত হয়। এতে উভয় পক্ষের ৪ জন আহত হয়ে হিজলা স্বাস্থ্যেকমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন হাবিবুর রহমান জানায় তার পার্শ্ববতি প্রভাবশালী ব্যবসায়ী খোরশেদ সরদার জোড়পূর্বক আমার জমির ৩ ফুট দখল করে বিল্ডিং দোকান ঘর নিমানের পায়তারা করে।

এ বিষয়ে কমিটির নিকট বিচার দিলে কমিটির আদেশ তোয়াক্কা না করে ঘর নির্মান শুরু করে।তখন উপায়ন্ত না পেয়ে আদালতের মাধ্যমে ১৪৪/১৪৫ ধারা জারি করি।গত শনিবার সকালে খোরশেদ সিকদার ও তার নাতিরা টিন দিয়ে বেড়া দিতে গেলে আমার ছেলে নেয়ামত বাধা দেয়।তখন খোরশেদ সিকদার ও তার নাতিরা আমাকে ও আমার ছেলেকে বেদম মারপিট করে।

পাল্টা অভিযোগ করে খোরশেদ সরদার বলেন আমার নির্মান বিল্ডিং দোকান ঘরের ছাদের রড কেটে নিয়ে গেছে।তাই আমি প্রতিবাদ করলে আমাকে মারপিট করে।

 

স্থানীয় জিয়াউল হক দিদার জানায় খোরশেদ সিকদার প্রভাবশালী হওয়ায় কেউ মুখ খুলতে পারে না।এমন কি খোরশেদ সিকদার বাড়ির মসজিদে জমি পাওয়ার কথা বলে মসজিদ নির্মান কাজ দেড় বছর বন্ধ করে রাখে। পরবর্তিতে তিনি সেখানে কোনো জমি পাননি।

 

হরিনাথপুর(ধনু সিকদার) বাজার ব্যবসায়ী কমিটির সাধারন সম্পাদক ফারুকুল ইসলাম জানায় খোরশেদ সিকদার কে একাধিক বার বলা হয়েছে বিরোধীয় ভুমি সমস্য সমাধা না হওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখার জন্য বলা হয়েছে।কিন্ত বাজার কমিটির কথা অমান্য করে দোকার ঘর নির্মান করার চেষ্টা করে। তাই হাবিবুর রহমানকে আইনের দারস্ত হওয়ার জন্য বলেছি।

হিজলা থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) আবদুর রহমান জানায় হরিনাথপুর বাজারের বিরোধীয় দোকান ঘর নিয়ে মারামারি করে দু পক্ষে হাসপাতালে ভর্তি রয়েছে।উভয় পক্ষ দুটি অভিযোগ দিয়েছে।তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

আরও খবর

Sponsered content