দেশজুড়ে

১০৭ দিনে বরিশাল বিভাগে আক্রান্তের সংখ্যা ৩০৫৬

  প্রতিনিধি ৩ জুলাই ২০২০ , ১২:০০:০৪ প্রিন্ট সংস্করণ

 

তালাশ ডেস্ক ।। বরিশাল বিভাগের ৬ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩০৫৬ জনে। একইসাথে ১০৭ তম দিনে এসে মারা গেছে সর্বমোট ৬৬ জন। আর সুস্থ্য হয়েছে ১০৪৬ জন বলে নিশ্চিত করেছেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস।

আজ শুক্রবার (০৩ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, বিগত ২৪ ঘণ্টায় বরগুনা জেলায় একজন করোনা রোগী মৃত্যুবরণ করেছেন। তাছাড়া বাকি পাঁচ জেলায় করোনা রোগী কেউ মারা যান নি। তবে আক্রান্ত শনাক্ত হয়েছে সবগুলো জেলায়। ওইদিন সর্বমোট ৪৮ জনের করোনা পজেটিভ এসেছে এবং সুস্থ হয়েছেন ৬৫ জন।

বিভাগের মধ্যে সর্বোচ্চ শনাক্ত বরিশাল জেলায়। আজ পর্যন্ত এই জেলায় আক্রান্ত ১হাজার ৬০২ জন। মারা গেছেন ২৪ জন এবং সুস্থ হয়েছেন ৪২৩ জন।

পটুয়াখালী জেলায় আক্রান্ত ৪৩৭ জন। মারা গেছেন ২১ জন এবং সুস্থ হয়েছেন ৯৩ জন। ভোলা জেলায় আক্রান্ত ৩০৮ জন। মারা গেছেন ৪ জন এবং সুস্থ হয়েছেন ১২৭ জন। পিরোজপুর জেলায় আক্রান্ত ২১৬ জন। মারা গেছেন ৫ জন এবং সুস্থ হয়েছেন ১৩৬ জন। বরগুনা জেলায় আক্রান্ত ২৬১ জন। মারা গেছেন ৪ জন এবং সুস্থ হয়েছেন ১৫৩ জন। ঝালকাঠি জেলায় আক্রান্ত ১৩৩ জন। মারা গেছেন ৪ জন এবং সুস্থ হয়েছেন ১১৪ জন।

বিভাগে সর্বপ্রথম পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় আক্রান্ত শনাক্ত হয় ৯ মার্চ। ১০ মার্চ থেকে সংক্রমনের তালিকা খোলে বিভাগীয় স্বাস্থ্য দফতর। সেইদিন থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ২২ হাজার ৩৯৫ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

যারমধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৯ হাজার ৬১৬ জনকে। আর এরমধ্যে ১৬ হাজার ৩৯৫ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ২ হাজার ৭৭৯ জন রয়েছেন এবং এ পর্যন্ত ১ হাজার ৪৫৯ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

আরও খবর

Sponsered content