ঢাকা, সোমবার, ৬ই এপ্রিল, ২০২০ ইং

শিরোনাম
প্রকাশ : অক্টোবর ২৯, ২০১৯

মোফাজ্জল হোসেন খান মাধ্যমিক বালিকা বিদ্যালয় এমপিও ভূক্ত করার দাবীতে মানববন্ধন

অনলাইন ডেস্ক

বরিশাল অফিস :-

বরিশাল নগরের উত্তর অঞ্চলের নারী শিক্ষার্থীদের শিক্ষার আলো দেয়া শিক্ষা প্রতিষ্ঠান মোফাজ্জল হোসেন খান মাধ্যমিক বালিকা বিদ্যালয়টি দীর্ঘ ১৮ বছরে সরকার কর্তৃক এমপিও ভূক্ত না করার জন্য ক্ষোভ প্রকাশ করা সহ উক্ত বালিকা বিদ্যালয়টিকে দ্রুত নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিকস্তরে এমপিও ভূক্ত করার দাবীতে মানববন্ধন সমাবেশ,মিছিল ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্বারক লিপি দিয়েছে মোফাজ্জল হোসেন খান বালিকা বিদ্যালয়ের শিক্ষক/ শিক্ষার্থী ও এলাকাবাশী।

আজ মঙ্গলবার (২৯ই) অক্টোবর সকাল ১১ টায় নগরের অশ্বিনী কুমার টাউন হল সম্মুখ সদররোডে কয়েকশত শিক্ষার্থী ও শিক্ষক/শিক্ষিকারা মানববন্ধন কর্মসূচি পালন ও সমাবেশ করে।

মোফাজ্জল হোসেন খান মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যােিনজিং কমিটির সিনিয়র সদস্য আনোয়ার হোসেন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশে শিক্ষক/ শিক্ষিকা সহ শিক্ষার্থীরা বলেন আমাদের দেশের নারী বান্ধব সরকারের প্রধানমন্ত্রীর সময়ে নারী শিশুদের শিক্ষায় গড়ে তোলা প্রতিষ্ঠানকে এমপিও ভূক্ত করার দাবী জানিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের ক্লাস ছেড়ে রাস্তায় দাড়াতে হচ্ছে।

আমরা শিক্ষক / শিক্ষিকারা ১৮ বছর যাবত এসকল নারী শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিয়ে যাচ্ছি অন্যদিকে আর্থিক অনটনের মাঝে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে।

তারা আরো বলেন আমরা রাস্তায় দাড়ানো শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাসে থাকতে চাই। আমরা ভিক্ষার ঝুলি নিয়ে শহরের রাস্তায় এসে দাড়াতে চাই না।

এসময় শিক্ষার্থীরা বলেন আমরা প্রতিবছর এই বালিকা বিদ্যালয় থেকে শিক্ষা জ্ঞান ভান্ডার অর্জন করে বেড় হয়ে যাচ্ছি আর আমাদের শিক্ষক/ শিক্ষিকারা অভূক্ত থেকে যাবে আমরা শিক্ষার্থীরা তা মেনে নিতে আমাদের কষ্ট হচ্ছে তাই অভিলম্ভে দ্রুত মোফাজ্জল হোসেন খান মাধ্যমিক বালিকা বিদ্যালয়কে এমপিও ভূক্ত করার জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে দাবী জানান।

এসময় বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগ নেতা ও কাউন্সিলর তৌহিদুল ইসলাম বাদশা, কাউন্সিলর খান মোহাম্মদ জামাল হুসাইন, প্রধান শিক্ষক গাজী হারুন,মোঃ আনোয়ার হোসেন,আঃ রসিদ মুন্সি,আঃ রসিদ মিয়া,শিক্ষিাকা ফরিদা ইয়াসমিন,খাদিজা আক্তার সুমা,মাহমুদা খানমসামিনা আফরোজ।

মানববন্ধন অনুষ্ঠান সঞ্চলানা করেন মোঃ কামরুল ইসলাম ও মাহমুদ হাসান। পড়ে নগরীর বিভিন্ন সড়কে মিছিল করে তারা জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য গত ৫ বছর ধরে মোফাজ্জল হোসেন খান মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে ৫০ জন শিক্ষার্থী জেএসসি ও এসএসসি পরিক্ষায় অংশ গ্রহন করে প্রায় শতভাগ সফলতা অর্জন করার স্বাক্ষরতা রেখে চলছে।

এখানে প্রতিবছর জেএসসি,নিবন্ধন পরিক্ষা সহ সকল সরকারী নিয়োগ পরিক্ষার কেন্দ্র রয়েছে। ২০০১ সালে ৬৮ শতাংশ জমির উপর ২তলা বিশিষ্ট ২টি ভবনে প্রায় ৩শতাধিক বালিকা শিক্ষার্থী শিক্ষায় অধ্যয়নরত রয়েছে।


আপনার মন্তব্য