আন্তর্জাতিক

কে হচ্ছেন ইতালি আওয়ামী লীগের সভাপতি,সম্পাদক?

  প্রতিনিধি ১৭ জুলাই ২০১৯ , ১০:২২:২০ প্রিন্ট সংস্করণ

এমডি রিয়াজ হোসেন ,ইতালিঃ
ইতালী আওয়ামী লীগের আসন্ন সম্মেলনে কে হবেন সভাপতি সম্পাদক এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সকলের কাছে।তবে নেতাকর্মীদের আস্থা ভালবাসা অর্জন করেছেন সভাপতি পদে ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি জাহাঙ্গীর ফরাজী এবং সাধারন সম্পাদক পদে এমএ রব মিন্টু।নেতাকর্মীরা বলছেন দলের পদ বিক্রি করে যিনি এত চলছেন তার কোন স্থান ইতালি আওয়ামী লীগে হতে পারে না।
জাহাঙ্গীর ফরাজী সভাপতি ও এম এ রব মিন্টু সাধারন সম্পাদক পদে সকলের দোয়া চেয়ে বলেছেন নেতাকর্মীরা চাইলে আমরা দায়িত্ব পালন করতে চাই।
ইতালী আওয়ামী লীগের আসন্ন ত্রি বার্ষিক সম্মেলনকে সামনে রেখে ইতালীতে বিশেষ করে রোমের প্রবাসী বাংলাদেশী কমিউনিটি এখন সরগরম। ২০১২ সালের বহুলাকাঙ্খিত সম্মেলনে ইতালী আওয়ামী লীগের নতুন কমিটিতে প্রভাবশালী সহ সভাপতি হিসেবে আবির্ভুত হন বিশিষ্ট ব্যবসায়ি ও সামাজিক ব্যক্তিত্ব জাহাঙ্গীর ফরাজী, সাথে সাথে যুগ্ম সাধারন সম্পাদক হিসেবে নিজের অবস্থান সংহত করেন তৎকালীন যুবলীগ ইতালী শাখার সংগ্রামী সাধারন সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ি তারুণ্যের অহঙ্কার এম এ রব মিন্টু।
২০১২ সাল থেকে ২০১৯ পর্যন্ত এই দীর্ঘ আট বছর নিজেদের মেধা, শ্রম আর অর্থ দিয়ে প্রবাসের মাটিতে সার্বক্ষণিক ইতালী আওয়ামী লীগের সাথে থেকে ইতালী ও ইউরোপের বিভিন্ন দেশে নিজেদের সাংগঠনিক দক্ষতা ও যোগ্যতার স্বাক্ষর রেখে নেতাকর্মীদের হৃদয়ে অবস্থান করে নিয়েছেন জনাব জাহাঙ্গীর ফরাজী ও এম এ রব মিন্টু। ইতালী আওয়ামী লীগের আসন্ন সম্মেলনে ইতালী প্রবাসীসহ দেশে বিদেশে সর্বস্তরের আওয়ামী নেতদাকর্মীদের দোয়া ও সমর্থন চেয়েছেন এই দুই নেতা। বর্তমানে জাহাঙ্গীর ফরাজী ব্যবসায়িক কাজে বাংলাদেশে অবস্থান করছেন। গত ১৫ জুলাই তিনি দেশে যাওয়ার প্রাক্কালে তার দপ্তরে সাংবাদিকদের সাথে আলাপকালে ইতালী প্রবাসী সর্বস্তরের নেতাকর্মী ও প্রবাসী বাংলাদেশীদের কাছে দোয়া চেয়েছেন। জনাব জাহাঙ্গীর ফরাজী পবিত্র ঈদ-উল আযহা পালন শেষে ইতালীতে ফিরবেন বলে আশা প্রকাশ করেছেন। এদিকে জনাব এম এ রব মিন্টু বর্তমানে সাংগঠনিক সফরে লন্ডনে রয়েছেন। তিনি টেলিফোনে এই প্রতিবেদককে জানান সময়ের স্বল্পতার কারনে আমাদের সকল নেতাকর্মীদের সাথে যোগাযোগ করা সম্ভব হয় নি, তাই আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।” জনাব মিন্টু বলেন খুব শিঘ্রই নেতাকর্মীদের মাঝে ফিরে আসব।

আরও খবর

Sponsered content