ঢাকা, শুক্রবার, ৫ই জুন, ২০২০ ইং

শিরোনাম
প্রকাশ : মার্চ ২৮, ২০২০

নগরীতে করোনায় থেমে নেই জনসমাগম , বিবির পাড়ের জুয়ার আসরসহ চায়ের দোকানে ভির !

অনলাইন ডেস্ক

খাঁজা নজরুল :-


করোনাভাইরাস সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে ঘরে অবস্থানের নির্দেশনা মানছেন না কেউ কেউ। আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারির মধ্যে ফাঁকফোকর দিয়ে অপ্রয়োজনে কিছু মানুষ ঘর থেকে রাস্তায় বের হচ্ছেন।

এদের অনেকেই বাড়ির বাইরে এসে অলিগলিতে মেতে উঠছেন গল্প-আড্ডায়। শনিবার (২৮ মার্চ ) সন্ধার পরে বিভিন্ন এলাকা ঘুরে এ ধরনের দৃশ্য দেখা গেছে । বিবির পুকুর পাড়ে জমেছে লুডো খেলার জুয়ার আসর । সবজি বাজারে মানছেনা নিয়ম ।

অথচ সংক্রমণ যাতে ব্যাপকভাবে ছড়িয়ে না পড়ে সেজন্য লোকজনকে রাস্তায় বের না হতে নির্দেশনা এসেছে সরকারের কাছ থেকে। অধিকাংশ লোকজনই মেনে চলছেন সরকারি নির্দেশনা । কিন্তু শঙ্কার বিষয় হচ্ছে, দু’একজনের দেখাদেখি অন্যরাও রাস্তায় নেমে আসার ক্ষেত্রে উৎসাহিত হতে পারে। এতে সড়কে গাড়ির সংখ্যাও বৃদ্ধি পেতে পারে।

সেক্ষেত্রে করোনার সংক্রমণ রোধে ঘরে থাকার যে আহবান জানানো হয়েছে তা ব্যর্থ হওয়ার আশঙ্কা আছে। সরেজমিন দেখা গেছে, সামাজিক দূরত্ব নিশ্চিতে সরকারি আদেশ বাস্তবায়নে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে রাস্তায় সক্রিয় দেখা গেছে।

স্থানীয় প্রশাসনকে সহায়তা করছিলেন সেনাবাহিনীসহ সশস্ত্র বাহিনীর সদস্যরাও। তারা সাধারণ মানুষকে মাইকিং করে বা সরাসরি বুঝিয়ে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। দু-একটি জায়গায় অবশ্য কঠোরতা অবলম্বন করার খবর পাওয়া গেছে। তবে সার্বিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর আরও সতর্ক তৎপরতা প্রত্যাশা করেছেন সংশ্লিষ্টরা।

অন্যান্য দোকান বন্ধ থাকলেও চা দোকান গুলোতে রয়েছে ভিড় অনেকটা ঈদের মত।

এবিষয় কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম বলেন, থানা এলাকায় অভিযান পরিচালিত হয়। অনেককে বুঝিয়ে বলেছি, আবার যেখানে চাপপ্রয়োগ করা দরকার সেখানে সেটা করেছি। পাশাপাশি সব এলাকায় টহল প্যাট্রোল নিশ্চিত করা হয়েছে।


আপনার মন্তব্য