Uncategorized

করোনা সংকটে অদৃশ্য এমপি টিপু !

  প্রতিনিধি ২৯ মার্চ ২০২০ , ৪:২৫:১১ প্রিন্ট সংস্করণ

{"effects_tried":0,"photos_added":0,"origin":"gallery","total_effects_actions":0,"remix_data":["add_photo_directory"],"tools_used":{"tilt_shift":0,"resize":0,"adjust":0,"curves":0,"motion":0,"perspective":0,"clone":0,"crop":1,"enhance":0,"selection":0,"free_crop":0,"flip_rotate":0,"shape_crop":0,"stretch":0},"total_draw_actions":0,"total_editor_actions":{"border":0,"frame":0,"mask":0,"lensflare":0,"clipart":0,"text":0,"square_fit":0,"shape_mask":0,"callout":0},"source_sid":"06336ABB-AD1D-4C78-9624-9E7364B13AE9_1585440225183","total_editor_time":104,"total_draw_time":0,"effects_applied":0,"uid":"06336ABB-AD1D-4C78-9624-9E7364B13AE9_1585440225137","total_effects_time":0,"brushes_used":0,"height":684,"layers_used":0,"width":1242,"subsource":"done_button"}

তালাশ প্রতিবেদক :-


পৃথিবী আজ করোনা নামক ভাইরাসের আক্রমণের শিকার । কোন প্রকার যুদ্ধ ছাড়াই অচল করে দিয়েছে পুরো বিশ্বকে। ইউরোপ থেকে আমেরিকার কেউ রেহাই পায়নি এই মহামারী ব্যাধী থেকে। ইতালি, স্পেন, আমেরিকা, কানাডাসহ উন্নত দেশগুলো যেন মৃত্যু পুরী হয়ে গেছে। চীনের উহান শহর থেকে বিস্তার লাভ করে এই প্রাণঘাতী ভাইরাসটি। বর্তমানে পৃথিবীর মোট ১৯৯টি দেশের প্রায় ৫ লক্ষ মানুষ এই ভাইরাসে সংক্রামিত হয়েছে। তাদের মধ্যে প্রায় ২৪ হাজার মানুষ মারা গেছে ।এই মহামারী ভাইরাস থেকে বাদ যায়নি বাংলাদেশও ।

বাংলাদেশে এপর্যন্ত মোট ৪৮ জন আক্রান্ত হয়েছে এবং এদের মধ্যে ৫ জন মারা গেছে। দেশকে করোনা থেকে মুক্ত রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল সরকারি -বেসরকারি অফিস আদালত বন্ধ ঘোষণা করেছেন ।এবং দেশ লক ডাউন করে সবাইকে নিরাপদে নিজ গৃহে অবস্থান করার পরামর্শ দিয়েছেন। জরুরি অবস্থায় দেশের পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা- উপজেলা শহরে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

গত বুধবার জাতির উদ্দেশ্য ভাষন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে সবাইকে এগিয়ে আসতে হবে। মানুষের পাশে দাঁড়ানোর জন্য কাজ করতে হবে । সবাইকে অনুরোধ করে বলেন অসহায় মানুষের খোঁজ নিন পাশে থাকুন ।

এদিকে ঢাকার সাবেক মেয়র সাঈদ খোকন ৫০ হাজার পরিবারকে ১মাসের ভরনপোষণ দিবেন বলে ঘোষণা দিলেও এখন পর্যন্ত মাঠে দেখা যায়নি বরিশাল -৩ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব গোলাম কিবরিয়া টিপু কে।

অপরদিকে জানা যায়, সংসদ সদস্য পক্ষ থেকে উপজেলা জাতীয় পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা হারুন খান মুলাদী উপজেলার পৌরসভায় নামে মাত্র অল্প কিছু মাক্স ও হাত দুয়ার ড্রাম দিয়ে দায় সারা এগিয়ে যাচ্ছেন।

এমনকি মাঠে দেখা যায়নি ইউনিয়ন র্পযায় জাতীয়পাটির কোন নেতা কর্মীকে। কাওসার নামে এক চা দোকানী বলেন, মহামারি করোনা ভাইরাস থেকে বাচঁতে ও সরকাররে নিদের্শনা মতে দোকান বন্ধ করে রেখেছি । এখন যে একমুঠো ভাত খাবো সেই পরিস্থিতি আমাদের নাই। আজ যেন সবাই হারিয়ে গেছে। এখন গরিবের খোঁজ কেউ নেয় না। কারণ এখন তো আর ভোট বা নির্বাচন নাই।

অপর দিকে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তারিকুল হাসান খান মিঠু সব সময় সাধারন মানুষের কল্যানে কাজ করে আসছে। গরিব ও বিপদগ্রস্ত সাধারন মানুষদের সামনে এসে খাদ্যসহ প্রয়োজনী সামগ্রী বিতরণ করছেন।

অপর এক ভ্যান চালক বলেন, আমাদের আজ দুই মুঠো খাবার দেয়ার মত কেউ নেই। সংসদ সদস্য আমাদের পাশে নেই। আমাদের দাবী সংসদ সদস্য
এই সময়ে আমাদের পাশে থাকবে। আমাদের ডাকে সাড়া দিবে।

আরও খবর

Sponsered content