ঢাকা, শুক্রবার, ৫ই জুন, ২০২০ ইং

শিরোনাম
প্রকাশ : এপ্রিল ৩, ২০২০

জমিজমা বিরোধের জের, পটুয়াখালীতে যুবক খুন!

অনলাইন ডেস্ক

তালাশ প্রতিবেদক, পটুয়াখালী ॥

জমিজমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় হাসান প্যাদা (২৫) নামের এক যুবক ঘটনাস্থলেই নিহত হয়েছেন। আজ শুক্রবার সকাল ৮টার দিকে পটুয়াখালীর সদর উপজেলার বড় বিঘাই ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে’র বিঘাই এলাকায় এ ঘটনা ঘটে। লাশ উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী জানায়, বড় বিঘাই গ্রামের ফরিদ প্যাদা গংদের সাথে জমি নিয়ে লেদু গাজী গংদের দীর্ঘ বছর যাবত বিরোধ চলে আসছে। সকালে বিরোধীয় জমি’র সীমানায় মাটির কাজ করতে যায় মৃত লেদু গাজীর ছেলে আজগর, জালাল, সুজন, শাহিনসহ ৬ ভাই। খবর পেয়ে ফরিদ প্যাদা ও তার ছেলে হাসান গিয়ে তাদের বাধা দেয়। এ সময় লেদু গাজীর ছেলেররা একত্রিত হয়ে হাসানের উপর হামলা করে দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে গুরুত্বর জখম করে পালিয়ে যায়। এতে হাসানের পিতা ফরিদ প্যাদা আহত হয়েছেন। এলাকাবাসী ঘটনাস্থলে এসে উদ্ধার করার আগেই হাসান মারা যান।

বড় বিঘাই ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. মাসুম বিল্লাহ নান্নু বলেন, উভয় গ্রুপের মধ্যে জমি নিয়ে বিরোধ চলছিল। সকালে এক পক্ষ জমির সীমানার আইল বানতে গেলে অপর পক্ষ বাধা দেয়। এ ঘটনায় হাসানকে প্রতিপক্ষের লোকেরা পিটিয়ে হত্যা করে। হাসান ও তার পিতা মাছ ধরে সংসার চালাতো।
পটুয়াখালী সদর থানার এসআই সাধন চন্দ্র পাল জানান, ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। আসামিদের গ্রেফতারের জন্য আশপাশের গ্রামে অভিযান চালাচ্ছে পুলিশ।


আপনার মন্তব্য