ঢাকা, শুক্রবার, ৫ই জুন, ২০২০ ইং

শিরোনাম
প্রকাশ : এপ্রিল ৪, ২০২০

করোনায় আক্রান্ত আরও ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯

অনলাইন ডেস্ক

তালাশ ডেস্ক ॥

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যু হলো ৮ জনের। আর এসময়ের মধ্যে আরও ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে শনাক্ত করোনা রোগীর সংখ্যা হলো ৭০। এসময়ের মধ্যে ৪ জন চিকিৎসা নিয়ে সুস্থ হওয়ার পর বাড়ি ফিরেছেন। এ পর্যন্ত চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন।

শনিবার (০৪ এপ্রিল) দুপুরে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে সংস্থাটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানান।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। এদের একজনের বয়স ৯০ বছর এবং অপরজনের ৬৮। একজন আগে থেকে আক্রান্ত ছিলেন, অপরজন নতুন আক্রান্তের মধ্যে ছিলেন। তাদের একজন ঢাকার এবং অন্যজন ঢাকার বাইরের। একজন হৃদরোগী এবং অপরজনের স্ট্রোকের ইতিহাস ছিল। ২৪ ঘণ্টায় যাদের নমুনা পরীক্ষা করা হয়েছে তাদের মধ্যে ৯ জনকে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা গেছে। এরমধ্যে ৮ জনকে শনাক্ত করা হয়েছে আইইডিসিআরের পরীক্ষায় এবং বাকি একজন ঢাকার বাইরের ল্যাবে।

তিনি বলেন, ঢাকার বাইরে যে একজনের পরীক্ষা করে পজেটিভ এসেছে উনার পরীক্ষা আবার করা হবে। আক্রান্ত ৯ জনের মধ্যে পাঁচজন ইতিমধ্যে আক্রান্ত হয়েছে এদের পরিবারের সদস্য। এরা আক্রান্ত রোগীর সংস্পর্শে এসেছিলেন। দুইজন বিদেশ থেকে এসেছিলেন এদের সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছে। দুইজনের ক্ষেত্রে তথ্য সংগ্রহ করা হচ্ছে। আক্রান্তদের মধ্যে দুইজন শিশু। যাদের বয়স ১০ বছরের নিচে। তিনজনের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে, দুজনের বয়স ৫০ থেকে ৬০ এর মধ্যে, একজনের বয়স ৬০ থেকে ৭০ এর মধ্যে, অপরজনের বয়স ৯০ বছর।

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৩৪টি আর সংগ্রহ করা হয়েছে ৫৫৩টি।

এসময় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা সুলতানা, এমআইএস বিভাগের পরিচালক ডা. মো. হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য