ঢাকা, শুক্রবার, ৫ই জুন, ২০২০ ইং

শিরোনাম
প্রকাশ : এপ্রিল ৪, ২০২০

আ”লীগ সভাপতির গবাদিপশু চুরি করতে ব্যার্থ হয়ে কুটোর কুরে অগ্নিসংযোগ

অনলাইন ডেস্ক

তালাশ প্রতিবেদক বাকেরগঞ্জ :-

=====================>
বাকেরগঞ্জ পৌরসভার ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস সরদার এর গবাদি পশু চুরি করতে ব্যর্থ হলে বাড়ির আঙিনায় রাখা খরকুটোর কুরে আগুন লাগিয়েছে একদল দুর্বৃত্তরা।
এতে করে গবাদিপশুর সংরক্ষিত শুকনো খাদ্য আহার সংগ্রহ করে পূরণ করা প্রায় অসম্ভব হয়েছে। আগুনে ক্ষতিগ্রস্ত ইদ্রিস সরদার বলেন আমাদের দেশে কিছু বকাটে ছেলে পেলেই নয় শুধু বকাটে মধ্যবয়সী ভদ্রবেশী লোক রয়েছে, তাহারা সর্বক্ষণ অপেক্ষায় থাকে কে পরিপূর্ণ আছে, এবং কে নিরীহ মানুষ, পেশিশক্তি জবাব দিতে অক্ষম, সর্বক্ষণ শুধু তাদের উপরে হুমরি খেয়ে পড়ে।
ইদ্রিস সরদার আরো বলেন, আমি গ্রামের সকল সংকট মুহূর্তে মানুষের ভেতর কোলাহল দ্বন্দ্বের অনেক সমাধান ঘটিয়েছি যার জন্য অনেকেরই রক্ত চোখের কারণ হয়েছি।
গত ৩০ শে মার্চ সন্ধ্যারাতে ইদ্রিস সরদার গৃহপালিত কুকুরের বিকড শব্দ শুনে দরজা খুলে বাহিরে যাওয়ার উপক্রম করার পরে দেখতে পান নিজ বাড়ির দক্ষিণ পাশে খরকুটোর কুরে আগুন ধাউধাউ করে জ্বলছে। তাহাকে ঘর থেকে বের হতে দেখে একদল দুর্বৃত্ত পালিয়ে যায় বাড়ির আঙ্গিনায় বৈদ্যুতিক আলো জালানো থাকায় জানালা দিয়ে প্রকৃত অপরাধীদের কে সনাক্ত করা সম্ভব হয়েছে।

ইদ্রিস সরদার এর বসবাসরত নিজ বাড়ির আশেপাশে ঘনবসতি কম থাকায় চিৎকার চেঁচামেচি করে প্রাথমিক পর্যায়ে তেমন কোনো মানুষের সাড়া পাওয়া যায়নি যাতে আগুন নিভিয়ে দাবিয়ে রাখা যায়। নিমেষের মধ্যে আগুন শুকনো খরকুটোর কুরে দ্রুত ছড়িয়ে পড়ে অঙ্গার হয়ে যায়।

পরবর্তীতে অগ্নিসংযোগের বিষয়টি বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ বরাবর অবহিত করলে তিনি দ্রুত কর্তব্যরত পুলিশ অফিসার কে ঘটনার তদন্তের জন্য ঘটনাস্থলে পাঠান কর্তব্যরত পুলিশ অফিসার প্রাথমিকভাবে অগ্নিসংযোগের অবস্থান দেখে নিশ্চিত করেন এটি শত্রুতামূলক করা হয়েছে ইদ্রিস সরদার এর ক্ষতি করার জন্য।
গবাদিপশুর প্রতিপালনের জন্য শুকনো খড় কুটো অগ্নিসংযোগে অঙ্গার হয়ে যাওয়া ঘটনা স্থান প্রদর্শন করেন বাকেরগঞ্জ পৌরসভার ৭-নং ওয়ার্ডের কাউন্সিলর শরিফ নান্নু।
কাউন্সিলর শরিফ নান্নু জানান, অগ্নিসংযোগের ঘটনায় জড়িত দুর্বৃত্তরা যতই সাহসী শক্তিশালী হোক তাদেরকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি প্রদান করা হবে এ মত সুপারিশ করব।

কোন অপরাধীকে ছাড় দেওয়া হবে না বলে
এমন জঘন্য ঘটনার প্রত্যক্ষ করার পরে ইদ্রিস সরদার এবং তার পরিবারের সকল সদস্যরা নানান ধরনের আতঙ্ক ভয়ে দিনরাত কাটাচ্ছেন।

এ খবর পাওয়া পর্যন্ত ক্ষতিগ্রস্থ ইদ্রিস সরদার একটি লিখিত অভিযোগ পত্র থানায় জমা দেন ইদ্রিস সর্দারের গবাদিপশুর সংগ্রহকৃত খাবার শুকনো খড় কুটোতে অগ্নিসংযোগের মূল হোতাদের এখনো গ্রেপ্তার করা হয়নি।


আপনার মন্তব্য