Uncategorized

ব্যস্ততা শেষেই ব্যবস্থা গ্রহন – ইউ এন ও

  প্রতিনিধি ৩ মে ২০২০ , ১১:৫৯:০৭ প্রিন্ট সংস্করণ

{"effects_tried":0,"photos_added":0,"origin":"gallery","total_effects_actions":0,"remix_data":["add_photo_directory"],"tools_used":{"tilt_shift":0,"resize":0,"adjust":0,"curves":0,"motion":0,"perspective":0,"clone":0,"crop":1,"enhance":0,"selection":0,"free_crop":0,"flip_rotate":0,"shape_crop":0,"stretch":0},"total_draw_actions":0,"total_editor_actions":{"border":0,"frame":0,"mask":0,"lensflare":0,"clipart":0,"text":0,"square_fit":0,"shape_mask":0,"callout":0},"source_sid":"06336ABB-AD1D-4C78-9624-9E7364B13AE9_1587896156668","total_editor_time":314,"total_draw_time":0,"effects_applied":0,"uid":"06336ABB-AD1D-4C78-9624-9E7364B13AE9_1587896156645","total_effects_time":0,"brushes_used":0,"height":671,"layers_used":0,"width":1242,"subsource":"done_button"}

তালাশ প্রতিবেদক:
বরিশালের মুলাদী উপজেলার ২নং নাজিরপুর ইউনিয়নে জেলেদের ভিজিএফ-র চাল ৪০ কেজির জায়গায় ২৮ কেজি দেওয়ায় ও চাল পরিবহন খরচ বাবদ প্রতি জেলের কাছ থেকে নগদ অর্থ আত্নসাৎদের অভিযোগে চেয়ারম্যান আবু হাসনাত জাপানকে কারণ দর্শাতে নোটিশ দেওয়া হয়েছে। শনিবার মুলাদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভ্রা দাস তিন দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য সংশ্লিষ্ট চেয়ারম্যান আবু হাসনাত জাপানকে চিঠি দিয়েছেন।

অন্যদিকে জেলেদের চাল কম দেওয়ায় এবং জেলেদের কাছ থেকে নগদ অর্থ আত্মসাৎ করা ও ভিজিডি চাল এক মাস না দেওয়া এবং মহামারী পরিস্থিতি করোনা ভাইরাসে সরকারি ত্রান সঠিক ভাবে বিতরণ না করার ঘটনায় এলাকায় ব্যাপক আলোড়নের সৃষ্টি হয়েছে।

মুলাদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শূত্রে জানা যায়, নাজিরপুর ইউনিয়নে ৩১০ জন জেলের ফেরুয়ারী /২০২০ মাসে ১২.৪০ মে:টন চালের বিপরীতে ৪০৪ বস্তা (৩০ কেজি বস্তা) উত্তলোন করে চেয়ারম্যান। জেলেদের ৫৫৮ বস্তা (৩০ কেজি) অর্থৎ ১৬.৭৪ মে:টন চাল বিরতন করেন বলে জানান চেয়ারম্যান। এই অতিরিক্ত ১৫৪ বস্তা অর্থাৎ ৪.৬২ মে: টন চাল এর উৎস কি। তদন্ত রিপোর্টে জেলে প্রতিনিধিরা জানান চেয়ারম্যান আবু হাসনাত জাপান তাদের ফেরুয়ারী ও মার্চ মাসের চাল না বুঝিয়ে তাদের কাছ থেকে দুই মাসের স্বাক্ষর রেখেছেন। জেলেরা প্রত্যকে ২৮ কেজি করে চাল পেয়েছেন এবং জেলের কাছ থেকে পরিবহন খরচ বাবদ ২৭৯০০ টাকা নিয়েছেন যা স্পষ্টভাবে দূর্নীতির শামিল। অপর দিকে জেলেদের চাল দেওয়ার বিষয়ে নাজিরপুর ইউনিয়ন ট্যাগ অফিসার অবগত নয়। মুলাদী উপজেলা মৎস্য অফিসে জেলেদের চাল দেওয়া মাষ্টার রোল জমা দেওয়ার ট্যাগ অফিসারের স্বাক্ষর নেই। তাই তাকে শোকজ করা হয়েছে।কারণ দর্শাতে তিন দিনের সময় দেয়া হয়েছিলো ।

আরো জানা যায়, জেলে প্রতিনিধিরা লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে মুলাদী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুল হাসান কে তদন্তের জন্য সাত দিন সময় দেওয়া হয়। মাঠ পর্যায়ে তদন্তের আলোকে এই কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

এবিষয়ে আজকের তালাশের সাথে কথা হয় উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাসের সাথে,তিনি বলেন অভিযোগের বিষয় কারন দর্শানোর নোটিশ প্রদান করা হলে , অভিযুক্ত জাপান চেয়ারম্যান জবাব দিয়েছেন। আমি তারা বিরুদ্ধে আইন দেখে অবশ্যই ব্যবস্থা গ্রহন করাবো। বর্তমানে, খাদ্য সহায়তা ওএমএস এর তালিকা করা নিয়ে ব্যস্ত রয়েছি । ব্যাস্ততা শেষেই ব্যবস্থা গ্রহন করবো।

আরও খবর

Sponsered content