Uncategorized

বাকেরগঞ্জে বিবেকের টানে দুস্থ মানুষের পাশে অনিক

  প্রতিনিধি ২৫ মে ২০২০ , ৭:০৯:০৮ প্রিন্ট সংস্করণ

নিতান্তই বিবেকের টানে বাকেরগঞ্জের নিজ এলাকায় অভাবগ্রস্থ দুস্থ মানুষের প্রতি আন্তরিকতায় সাধারণ মানুষের মন ছুঁয়েছে, কোনো জনপ্রতিনিধি নয়, হওয়ার ইচ্ছাও রাখেন না, নিজের উপার্জিত অর্থের কিছু অংশ থেকে সামর্থ্য অনুযায়ী মানুষের প্রয়োজনীয় চাহিদা মিটিয়েছেন গোলাম সারোয়ার অনিক। পেশায় বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয় ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী।

মরণব্যাধি করোনা ভাইরাস লকডাউন ও ঈদ ছুটি কে কেন্দ্র করে ঈদুল ফিতর মুখি গ্রামের বাড়িতে থাকায় ইয়াতীম বাচ্চাদের কে পাঞ্জাবি, দুস্থদের মাঝে ঈদ খাদ্যসহায়তা সহো সামান্য দৃষ্টি প্রতিবন্ধী এক যুবককে জীবিকা নির্বাহের জন্য একটি সম্পূর্ণ নতুন পায়ে চালিত পণ্যবাহী ভ্যান গাড়ি দান করেন।
ভ্যান গাড়িটির গ্রহীতা সবুজ বেপারি পিতা মোশারফ বেপারী সর্ব সাং নিয়ামতি ইউনিয়ন ৮-নং ওয়ার্ড।

ইঞ্জিনিয়ার গোলাম সারওয়ার অনিক বলেন, আমি মাতৃক্রোড়ে থেকে ন্যায় নীতি-আদর্শ এবং মানবিক সুশিক্ষায় শিক্ষিত হয়ে বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী ডিপার্টমেন্টে চাকরি করছি সম্মানের সাথে।
আমি আমার পরিবার নিয়ে আত্মীয়-স্বজনসহ খেয়ে পড়ে ভালো আছি, কিন্তু অনাহারে অভাবগ্রস্ত মানুষগুলোর মুখের দিকে তাকিয়ে যখন মানবিক আশ্রয় হারিয়ে মুখের দিকে তাকিয়ে থাকে, তখন নিজের সামর্থ্য অনুযায়ী সবসময়ই চেষ্টা করেছি পাশে থাকার।
এবারের ঈদ উপলক্ষে ব্যতিক্রমধর্মী সহযোগিতার হাত বাড়িয়েছি যাহাতে অসহায় মানুষগুলো স্থায়ীভাবে কিছু একটা করে খেতে পারে সে চেষ্টা অব্যাহত রেখেছি।
ভবিষ্যতেও বিদ্যমান সামর্থ্যবান প্রতিটি মানুষ যাহাতে মানবিক সাহায্য নিয়ে দুস্থ অভাবগ্রস্থ ক্ষতিগ্রস্থ মানুষগুলোর প্রতি আন্তরিক হয় সে ব্যাপারে বিনীত আহবান রইল।
উদার মানসিকতা নিয়ে মানবিক ত্রাণ বিতরণে সার্বিক পরামর্শ এবং ত্রাণ প্রাপ্তিতে যথাপোযুক্ত ব্যক্তি শনাক্তকরণের সার্বিক সহযোগিতা করেন মোঃ ইউনুচ আলী খান সমাজসেবক বিশিষ্ট ব্যবসায়ী ঢাকা ড্রেসকো স্বত্বাধিকারী, মোঃ আলমগীর হোসেন মৃধা ইউপি সদস্য নিয়ামতি ইউনিয়ন ৮-নং ওয়ার্ড, উদার মানসিকতা নিয়ে সকল অনুদান প্রদানের নিঃস্বার্থ দাতা গোলাম সারোয়ার অনিক বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয় ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী প্রমুখ।

আরও খবর

Sponsered content