ঢাকা, শুক্রবার, ২রা এপ্রিল, ২০২০ ইং

শিরোনাম
প্রকাশ : আগস্ট ৫, ২০১৯

মেয়েদের আতঙ্ক মধ্য বয়সী পুরুষ !!

অনলাইন ডেস্ক

মারুফ হোসেন :-
আমাদের দেশে মেয়েদের উত্তক্ত করাটা পুরোনো একটি রীতি।দেশের প্রতিটি মানুষের কাছে বিষয়টি খুব পরিচিত।সকল বয়সী নারিদের যৌন হয়রানির শিকার হতে হয়েছে।একটা সময় দেখা যেতো উঠতি বয়সী ছেলেরা মেয়েদের দেখলেই বাজে কথা বলতো।কেউ বা গায়ে হাত দিতো। কিন্তু বর্তমানে বিষয়টি সম্পুর্ন উল্টো দেখা যায়।২৫ বছরের ভিতরে বয়স এমন ছেলেরা এখন আর মেয়েদের উত্যক্ত করেনা বেশীর ভাগি নেশায় মগ্ন থাকে।কিন্তু তাদের কাজটি বাচিয়ে রাখছেন মধ্যবয়স্ক কিছু পুরুষেরা।তাদের কু-দৃষ্টি থেকে শিশুরাও রেহাই পাচ্ছেনা।আমি সকল পুরুষদের উদ্দেশ্য করে বলছিনা তবে বেশির ভাগি এমন কাজে লিপ্ত।
১:-
গতকাল এক প্রশাশনিক কর্মকর্তার কন্না মারজিয়া (১০) (ছদ্দনাম)। বরিশাল নগরীর নতুন বাজার তার বাসার সামনে থেকে অটোতে করে সদর রোড কোচিং এর উদ্দেশ্যে রওনা দেয়। মাঝ পথে মধ্যবয়স্ক একটি লোক অটোতে ওঠেন। শিশুটিকে একা দেখে তার স্পর্শ কাতর জায়গায় হাত দিতে থাকেন। শিশুটি তার আচরন সহ্য করতে না পেরে সদর হাসপাতালের সামনে নেমে যায়।সেখানে কান্না করতে দেখে মধ্যবয়স্ক একটি লোক এগিয়ে আসে।মেয়েটির কাছ থেকে ঠিকানা নিয়ে বাসায় পৌছে দেয়।ঘটনাটি দৈনিক আজকের তালাশের এই প্রতিবেদক কে বলতে বলতে তার মা কান্নায় ভেঙ্গে পরে।মেয়েটি এখন ভয়ে বাসা থেকে বের হতে চায়না।
২:-
গত ০৯ মে সকাল ৯ টার সময় সাভার থেকে একটি লোকাল বাসে উঠেন মিসেস উরমিলা। মেয়েকে নিয়ে কিছুক্ষন দাড়িয়ে যাবার পরে ২টি সিট খালি হয়।তিনি পিছনের সিটে বসে মেয়েটিকে সামনের সিটে একজন মধ্য বয়স্ক পুরুষের পাশে বসতে দেন।মেয়েটির নাম মিমি বয়স ১১ বছর। কিছক্ষন পরে মেয়েটিকে একটি চকলেট দেন লোকটি। মেয়েটি হাতে নিয়ে তার মায়ের অনুমতির অপেক্ষায় বসে আছেন। কিছুক্ষন পর লোকটি তার লজ্জা স্থানে হাত দেন মেয়েটি লজ্জায় চুপ করে থাকে।কিন্তু বার বার এমনটা করায় মেয়েটি তার মাকে ডাক দেয়।সকল ঘটনা বলার পরে বাসে থাকা যাত্রিদের হাতে গনপিটুনির শিকার হয় লোকটি।পরবর্তিতে বাস থেকে নামিয়ে দেয়া হয় তাকে।

৩:-
২৭ জুলাই শনিবা কিশোরী ধর্ষণের দায়ে কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়ন পরিষদের সদস্য মো. আলমগীরকে গ্রেফতার করেন পুলিশ।
৪:-
০১ আগস্ট বৃহস্পতিবার পিরোজপুরের মঠবাড়িয়ায় আপন ভাতিজিকে ধর্ষণের পর হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড দিয়েছেন জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

৫:-
০৩ আগস্ট শনিবার ফরিদপুরের সদরপুরে টিভি দেখার জন্য ডেকে নিয়ে চার বছরের এক কন্যা শিশুকে ধর্ষন চেষ্টার অভিযোগে ক্বারী আব্দুস সালামকে (৬০) আটক করে পুলিশ ।

আমাদের এই সমাজে প্রতিনিয়ত এমন ঘটনা ঘটছে।আমাদের নিজেদের চিন্তাধারা পরিবর্তন করতে হবে। নিজের পরিবারের কথা চিন্তা করতে হবে।শিশুরা আপনাদের বাবার চোখে দেখছে তাদের সেই ধরনা পাল্টে দিতে বাধ্য করবেন না। পাশাপাশি প্রশাসনের নজরদারি আরো বাড়ানো দরকার বলে প্রত্যাশা করছেন ভুক্তভোগী সহ সচেতন নাগরিক সমাজ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর