Uncategorized

রাজাপুরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের নামে চাঁদা আদায়ের অভিযোগ

  প্রতিনিধি ১৭ অক্টোবর ২০১৯ , ১:৪৯:২৮ প্রিন্ট সংস্করণ

রাজাপুর প্রতিনিধিঃ
ঝালকাঠির রাজাপুরে উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের নেতাদের বিরুদ্ধে শ্রমিক ইউনিয়নের নামে শ্রমিকদের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার সকালে এ বিষয়ে শ্রমিকদের পক্ষে দুলাল গাজী বাদী হয়ে সহকারী পুলিশ সুপারের কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলায় নির্মাণাধীন বিল্ডিং এ কাছ করার সময় নির্মাণ শ্রমিক ইউনিয়নের নামে প্রত্যেক লেবার প্রতি ত্রিশ টাকা, মিস্ত্রী প্রতি পঞ্চাশ টাকা, ঠিকাদার প্রতি ১ শত টাকা এবং ঢালাই সরদারের প্রতিটি ঢালাইতে ৫শত টাকা করে চাঁদা দিতে হয়। চাঁদা যদি না দেওয়া হয় তাহলে কাজ বন্ধ করে দেয় বলে অভিযোগ করেন শ্রমিকরা। তারা আরও জানান, নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি ইসমাইল হোসেন ও সাধারণ সম্পাদক আজিজুল খলিফা সহ সংগঠনের অন্যান্য কমিটির লোক সকলেই এ চাঁদাবাজির সাথে জড়িত।
এ বিষয়ে উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন সভাপতি ইসমাইল হোসেন এর কাছে জানতে চাইলে তিনি জানান, “আমার লোকজন গতকাল সদস্যদের মাসিক চাঁদা উত্তোলন করেছে কিন্তু আমার ইমারত শ্রমিকের আওতায় যারা সদস্য না তাদের কাছ থেকে টাকা উত্তোলন করছে কিনা আমার জানা নেই।”
এ বিষয়ে সহকারী পুলিশ সুপার (রাজাপুর-কাঠালিয়া সার্কেল) মোঃ সাখাওয়াত হোসেন জানান, “লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।”

আরও খবর

Sponsered content