খুলনা

ঝিনাইদহে নৌকা-ঈগলের সভাকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি

  প্রতিনিধি ৪ জানুয়ারি ২০২৪ , ১০:৩৫:৫৫ প্রিন্ট সংস্করণ

ঝিনাইদহ প্রতিবেদক॥ নৌকা ও ঈগল প্রতীকের পাল্টাপাল্টি সমাবেশ ঝিনাইদহ জেলা শহরের পৃথক দুই স্থানে ১১৪ ধারা জারি করেছে প্রশাসন। বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে রাত ৭টা পর্যন্ত এ আদেশ বলবত থাকবে।

 

জেলা প্রশাসন এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-২ (ঝিনাইদহ-সদর ও হরিণাকুন্ডু উপজেলা) আসনে নৌকা মার্কার প্রার্থী তাহজীব আলম সিদ্দিকী ও স্বতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থী নাসের শাহরিয়ার জাহেদী মহুল সমাবেশ আহ্বান করেন।

 

এতে করে আইনশৃঙ্খলা পরিস্থিতির আশংকা দেখা দেয়। যে কারণে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে রাত ৭টা পর্যন্ত জেলা শহরের ঔয়াজির আলী স্কুল অ্যন্ড কলেজ ও পানি উন্নয়ন বোর্ড সহ আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। একইসঙ্গে জননিরাপত্তার স্বার্থে ৪০০ গজের মধ্যে সব ধরনের সভা-সমাবেশ, গণজমায়েত ও মিছিল-মিটিং সম্পূর্ণ অবৈধ ঘোষণা করা হয়েছে। এ আদেশ অমান্য করলে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

 

১৪৪ ধারা জারির খবর মাইকে ঘোষণা করার পর উভয়পক্ষ সভাস্থল থেকে সরঞ্জাম সরিয়ে নিয়েছে। জেলা শহরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।

আরও খবর

Sponsered content