সকল বিভাগ

চাঁদাবাজ-কিশোর গ্যাং-মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স- পুলিশ কমিশনার

  প্রতিনিধি ১৫ ডিসেম্বর ২০২৩ , ১:৫৬:১১ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক॥ আইন-শৃংখলা রক্ষায় জিরো টলারেন্স নিয়ে কাজ করার অঙ্গিকার করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের নবনিযুক্ত কমিশনার জিহাদুল কবির, বিপিএম-সেবা, পিপিএম। যোগদানের পরদিন শুক্রবার বিকেল সোয়া ৪ টার দিকে বিএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে সংবাদকর্মীদের সাথে এক মত বিনিময় সভায় তিনি এ অঙ্গিকার করেন।

 

সভায় পুলিশ কমিশনার বরিশাল নগরীর যানজট নিয়ন্ত্রণ, চাঁদাবাজি, কিশোর গ্যাং, মাদক ও সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। তিনি বলেন, আমি কথায় নয়, কাজে বিশ্বাস করি। পুলিশ কমিশনার টিম ওয়ার্কের মাধ্যমে বিদ্যমান সমস্যা সমাধানের আশ্বাস দেন এবং সাংবাদিকসহ সব শ্রেণিপেশার মানুষের সহযোগিতা কামনা করেন।

 

পুলিশ কমিশনার ‘কোন ধরনের অন্যায়ের সাথে আপোষ না করার’ নীতির কথা জানিয়ে আইন-শৃংখলা রক্ষায় গনমাধ্যম কর্মীদেরও সহযোগীতা কামনা করেন। তিনি কমিউনিটি পুলিশিং-এর পাশাপাশি বিট পুলিশ ব্যবস্থা উন্নয়নের ওপরও গুরুত্বারোপ করেন।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) হাসান মোঃ শওকত আলী, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) অ্যাডিশনাল ডিআইজি (পদোন্নতি প্রাপ্ত) মােহাম্মদ জাকির হােসেন মজুমদার, পিপিএম-সেবা, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ ও সাপ্লাই এন্ড লজিস্টিকস) অ্যাডিশনাল ডিআইজি (পদোন্নতি প্রাপ্ত) মােঃ আলী আশরাফ ভুঞা, বিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম, অপারেশনস এন্ড প্রসিকিউশন) খান মুহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার (উত্তর) বি এম আশরাফ উল্যাহ তাহের, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এসপি (পদোন্নতি প্রাপ্ত) রুনা লায়লাসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও দৈনিক ‍আজকের তালাশের প্রকাশক ও সম্পাদক মারুফ হোসেন সহ বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সভায় বক্তব্য রাখেন, আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনিরুল ইসলাম স্বপন খন্দকার, বরিশাল রিপোর্টারস্ ইউনিটির সাধারন সম্পাদক মিথুন শাহা প্রমুখ। এতে সাংবাদিকগণ বিভিন্ন সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন।