বরিশাল

নগরীতে রাস্তা সংস্কারের অভাবে দুর্ভোগ চরমে!

  প্রতিনিধি ১৩ মে ২০২৪ , ১২:৫৪:৪০ প্রিন্ট সংস্করণ

তালাশ প্রতিবেদক ॥ বরিশাল নগরীর কাউনিয়ায় একটি রাস্তা দীর্ঘদিন সংস্কার ও ড্রেনেজ ব্যবস্থার অভাবে চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীকে। বিশেষ করে বর্ষার মৌসুমে তাদের দুর্ভোগ চরমে পৌঁছায়। জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয় ইটের গাঁথুনীর উপর দিয়ে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন বারবার রাস্তা পুনঃ নির্মাণ ও ড্রেনেজ ব্যবস্থা তৈরির জন্য দাবি জানানো হলেও সারা দেয়নি কেউ। যদিও স্থানীয় জনপ্রতিনিধি বলছেন দ্রুতই রাস্তাটি সংস্কার করা হবে। বড়রা ইটের উপর দিয়ে চলাচল করতে পারলেও ভোগান্তিতে পড়ছে স্কুলগামী ছোট ছোট শিশু ও বৃদ্ধ নাগরিকরা।

 

জানা গেছে, বরিশাল নগরীর কাউনিয়া বিসিক রোড সংলগ্ন খান সড়কটি প্রয়াত শওকত হোসেন হিরন মেয়র থাকা কালীন সময়ে নির্মাণ করা হলেও সে সময়ে রাস্তার সাথে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় কিছুদিনেই রাস্তাটি উভয় পার্শে থাকা জলাশয়ের পানির চাপে ক্ষতিগ্রস্ত হতে থাকে। পরবর্তীতে একের পর এক ভবন নির্মিত হওয়ায় ভারী কাঁচা মাল পরিবহনের ফলে বিসিকের প্রধান সড়কের থেকেও প্রায় দেড়ফুট নিচে দেবে যায় রাস্তাটি।
সে সময়ে স্থানীয় বাসিন্দারা বারবার অভিযোগ নিয়ে সিটি করপোরেশনের দারস্থ হয়ে সাবেক প্রয়াত মেয়র কামাল ও পরবর্তীতে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে জনগণের ভোগান্তির বিষয়টি অবগত করা হলেও বরাদ্দের অজুহাত দেখিয়ে রাস্তাটি সংস্কার করেননি কেউ।

বর্তমানে রাস্তাটি বর্ষার মৌসুম ছাড়াও পানির নিচে তলিয়ে থাকায় রাস্তার দুই পাশের ইটের গাঁথুনি দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে এলাকাবাসীকে। এ ছাড়াও ড্রেন না থাকায় অতিরিক্ত পানির কারণে ভাড়াটিয়া বাসিন্দারা চলে যাওয়ার ক্ষতিগ্রস্ত হচ্ছে স্থানীয় ভবন মালিকরা। এতে হোল্ডিং ট্যাক্সের টাকা জমা দিতে পারছেন না একাধিক ভবনের মালিকরা।

 

এ বিষয়ে ১ নং ওয়ার্ড কাউন্সিলর আউয়াল মোল্লা জানান, এই রাস্তাটি আমি কাউন্সিলর থাকাকালীন সময়ে তৈরি করেছিলাম। মেয়র মহোদয় বরাদ্দ দিলে পুনরায় ড্রেন সহ রাস্তাটি সংস্থার করে দেব ইনশাআল্লাহ।

 

জনগণের ভোগান্তির বিষয়টি মাথায় নিয়ে খান সড়কটি অতি দ্রুত সংস্কারের জন্য মেয়র আবুল খায়ের আব্দুল্লাহর দৃষ্টি আকর্ষণ করছে স্থানীয় বাসিন্দারা।

আরও খবর

Sponsered content