বরিশাল

আমতলীতে খাদ্যদ্রব্যে কাপড়ের রঙ ব্যবহার করায় হোটেল মালিককে জরিমানা

  প্রতিনিধি ১৩ জুন ২০২৪ , ১১:৫০:৫৬ প্রিন্ট সংস্করণ

আমতলী প্রতিবেদক ॥ বরগুনার আমতলী পৌরশহরের নতুন বাজার বাঁধঘাট চৌরাস্তা এলাকায় সকাল-সন্ধ্যা রেস্টুরেন্টে এন্ড ক্যাফে নামের একটি হোটেলে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

 

পঁচা-বাসী খাবার সংরক্ষণ ও সরবরাহ, খাদ্যদ্রব্যে বিষাক্ত টেক্সটাইল ডাই (কাপড়ের রঙ) ব্যবহার, মেয়াদউত্তীর্ণ খাদ্য উপকরণ ব্যবহার, খাবার অনুপযোগী মিষ্টি, খাবারে মশা-মাছি থাকা প্রভৃতি অপরাধমূলক কর্মকান্ডের প্রমাণ পাওয়ায় হোটেল কর্তৃপক্ষকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়।

 

বুধবার বেলা ১১ টায় আমতলী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তারেক হাসান মোবাইল কোর্ট পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ মোতাবেক এক লক্ষ টাকা জরিমানা করেন। ওই সময় জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো: ইলিয়াস মিয়া, স্যানিটারি ইন্সপেক্টর সাবেরা পারভীন এবং আমতলী থানার পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তারেক হাসান বলেন, পঁচা-বাসী খাবার সংরক্ষণ ও সরবরাহ, খাদ্যদ্রব্যে বিষাক্ত টেক্সটাইল ডাই (কাপড়ের রঙ) ব্যবহার এবং মেয়াদউত্তীর্ণ খাদ্য উপকরণ ব্যবহার করার অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করে হোটেল মালিককে এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

আরও খবর

Sponsered content